Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বিএনপির সঙ্গে আলোচনা নয় : নাসিম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৩, ২৫ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিএনপির সঙ্গে আলোচনা নয় : নাসিম

ঢাকা : আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কোনো জায়গায় কোনো অবস্থায় বিএনপির সঙ্গে আলোচনার প্রশ্নই ওঠে না।

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলীয় জোটের একটি সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এ কথা বলেন।

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেন, ‘কোনো জায়গায়, কোনো অবস্থায় বিএনপির সঙ্গে আলোচনার প্রশ্নই ওঠে না। কী কারণে বলব, বলেন? যারা হত্যায় রাজনৈতিক প্রশ্রয় দিয়েছে, ২০১৪ সালে মানুষকে জ্বালিয়ে পুড়িয়ে মেরেছে—তাদের সঙ্গে আলোচনার কোনো প্রশ্নই ওঠে না। আলোচনা হবে নির্বাচন কমিশনের সঙ্গে। নির্বাচন কমিশন ডেকেছে তাদের, নির্বাচন কমিশন তো নির্বাচন পরিচালনা করবে, তাদের (নির্বাচন কমিশন) সঙ্গে আলোচনা হবে, আমাদের সঙ্গে আলোচনা কেন হবে?’

মোহাম্মদ নাসিম বলেন, ‘আমরা আশঙ্কা করছি। বিএনপি চিরদিন চক্রান্তের মধ্য দিয়ে ক্ষমতায় এসেছে। চক্রান্তের বাইরে তারা কোনো দিন রাজনীতি করেনি। এবারও তাদের চক্রান্ত শুরু হয়ে গেছে। 

নির্বাচন বর্জনের অধিকার সবার আছে—উল্লেখ করে মোহাম্মদ নাসিম বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন বর্জন করার অধিকার সবার আছে। কিন্তু জনগণের অংশগ্রহণের মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন বিএনপিকে ডেকেছে। সেখানে তারা কথা বলবে। তাদের বক্তব্য থাকলে সেখানে বলতে পারে। কিন্তু কোনোভাবেই সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই।

একজন স্বাধীনতাবিরোধীর মেয়ে কীভাবে মহিলা আওয়ামী লীগের কমিটিতে স্থান পেলেন—এই প্রশ্নের উত্তরে মোহাম্মদ নাসিম বলেন, ‘আমি এই প্রথম শুনলাম। মহিলা আওয়ামী লীগ আমাদের অঙ্গ সংগঠন। এর মধ্যে কে আছে, না আছে, আমি জানি না। আমার জানার কথাও না। এ ধরনের ঘটনা ঘটেছে কি না, এটা মনে হয় আওয়ামী লীগ থেকে প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হবে।’

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer