Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বিএনপি’ই খালেদা ও তারেককে মাইনাস করেছে : কাদের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:২৫, ১৫ জুলাই ২০১৮

আপডেট: ২৩:৪৭, ১৫ জুলাই ২০১৮

প্রিন্ট:

বিএনপি’ই খালেদা ও তারেককে মাইনাস করেছে : কাদের

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান নিজেরাই নিজেদের রাজনীতিতে থেকে মাইনাস করেছে।

ওবায়দুল কাদের রোববার বিকেলে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

তিনি বলেন, বিএনপি মধ্যরাতের ক্যূ’র মাধ্যমে দলীয় গঠনতন্ত্র থেকে ৭ ধারা বাদ দিয়ে আত্মস্বীকৃত দুর্নীতিবাজ দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছে।  নির্বাচন কমিশনকে আরপিও পরিবর্তনের মাধ্যমে খালেদা জিয়া ও তারেক রহমানকে মাইনাস করার দরকার নেই, তারা নিজেরাই নিজেদের রাজনীতি থেকে মাইনাস করেছে।

কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনে বিএনপি নির্বাচনে অংশ নেবে কি নেবে না সে বিষয়ে সিদ্ধান্ত নিতে পারছে না।বিশ্বের অন্যান্য সংসদীয় গণতান্ত্রিক দেশের রীতি অনুযায়ী সংবিধান অনুসারে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কোন দলের নেতা বা নেত্রীর জন্য নির্বাচন থেমে থাকবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আগামী ২১ জুলাই আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে যে গণসংবর্ধনা দেওয়া হবে তা জনসভার মতো উন্মুক্ত থাকবে না। অনুষ্ঠানে ২৫ হাজার চেয়ারের ব্যবস্থা করা হবে। এ অনুষ্ঠানের শুরুতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সেতুমন্ত্রী বলেন, আগামী ৩০ জুলাই রাজশাহী, সিলেট ও বরিশাল সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে যাতে নির্বাচনী আচারণ বিধিমালা লঙ্ঘিত না হয় এবং স্থানীয় ভোটাররা বিরক্ত না হয় সেজন্য কেন্দ্রীয় নেতাদের নির্বাচনী এলাকায় না যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপুমনি এমপি, আব্দুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, একেএম এনামুল হক শামীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমূখ উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer