Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বিউটি পেজেন্টে সেরা ১২০ কেজি-র মডেল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:২০, ১৫ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিউটি পেজেন্টে সেরা ১২০ কেজি-র মডেল

ঢাকা : সৌন্দর্য প্রতিযোগিতা শুধুমাত্র শরীরসর্বস্ব নয়। সুন্দর মুখ দেখানোর জন্যও নয়। এমনটাই দাবি মডেল এস্তেফানিয়া কোরিয়ার। ২৪ বছরের এস্তেফানিয়া আর্জেন্টিনার মেন্দোজা প্রদেশের সেলিব্রিটি।

ওয়াইন-মেকিং ফেস্টিভ্যালের অঙ্গ হিসেবে আয়োজিত বি‌উটি পেজেন্ট ‘কুইন অব ভেন্দিমিয়া’ জিতে তিনি এখন শিরোনামে। তবে শিরোনামে জায়গা করে নেওয়ার আসল কারণ অন্য। প্রচলিত সৌন্দর্যের নতুন সংজ্ঞা লেখার জন্য।

আরপাঁচটা তথাকথিত মডেলের ছিপছিপে তো ননই। বরং ৫ ফুট ৩ ইঞ্চির এস্তেফানিয়ার ওজন ১২০ কিলোগ্রাম। তা সত্ত্বেও মডেলিংয়ের স্বপ্ন তাঁর। সে জন্যেই ইতিমধ্যে নাম লিখিয়েছেন একটি মডেলিং এজেন্সিতে।

এস্তেফানিয়া মনে করেন, স্বপ্নের পিছুধাওয়া করতে আদৌ ‘সমস্যা’ নয় তাঁর অতিরিক্ত ওজন। বরং ছোটবেলা থেকে যে বৈষম্য বা ব্যঙ্গ-বিদ্রুপ সহ্য করতে হয়েছে তাতে আরও মনের জোর বেড়েছে তাঁর।

একঝাঁক মডেলের মধ্যে থেকে বিউটি পেজেন্টে সেরা হয়ে এস্তেফানিয়া যে বিজয়ী ভাষণ দিয়েছেন তার প্রশংসায় পঞ্চমুখ সকলেই। তিনি বলেন, “ভেন্দিমিয়া কোনও বিউটি পেজেন্ট নয়। এই বৈষম্য মেটাতে চেয়েছিলাম। এটা আসলে তার থেকেও আরও বড় কিছু। এক জন মহিলা হিসেবে মেন্দোজার ওয়াইন সেক্টরের সকল মানুষের প্রতিনিধিত্ব করতে চেয়েছি।”

নিজের অতিরিক্ত ওজন নিয়ে যে কখনও চিন্তায় পড়েননি তা জানিয়ে এস্তেফানিয়ার মন্তব্য, “আমাদের নিজেদের ভালবাসতে শেখা উচিত।”

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer