Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বিআরটিএ’র অভিযান: দালালসহ ৭ জনের দল্ড

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:০৫, ৯ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিআরটিএ’র অভিযান: দালালসহ ৭ জনের দল্ড

ঢাকা : বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)’র ভ্রাম্যমান আদালত ১১৮টি মামলায় ৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছে। এসময় ১ লাখ ২৪ হাজার ৫শ’ টাকা জরিমানাও আদায় করা হয়।

বুধবার বিআরটিএ’র ৪টি ভ্রাম্যমান আদালত এ অভিযান পরিচালনা করেন। বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট জোহরা খাতুনের নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত রাজধানীর যাত্রাবাড়ি এলাকায় আদালত পরিচালনা করে মোটরযান আইনে ৪২টি মামলায় ৩৫ হাজার ৮শ’ টাকা জরিমানা আদায় করেন।

এসময় চলাচল অযোগ্য হওয়ায় ৩টি যানবাহনকে ডাম্পিং স্টেশনে প্রেরণ করা হয়ছ। মামলাসমূহের মধ্যে মোটরসাইকেল চালক কর্তৃক হেলমেট ব্যবহার না করা ও একের অধিক আরোহী বহন করার অপরাধে ২৫টি মামলায় জরিমানা করা হয়েছে।

বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালামের নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত বিআরটিএ ঢাকা মেট্রো সার্কেল-১, মিরপুর কার্যালয়ে আদালত পরিচালনা করে সাত্তার (১৯) ও বাবু (২৪) নামে ২ জন দালালকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান এবং ঢাকা মহানগরীর আগারগাঁও এলাকায় অভিযান পরিচালনার করে মোটরযান আইনে ৩৭টি মামলায় ৩২ হাজার ৯শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদারের নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত মহানগরীর শাহবাগ এলাকায় আদালত পরিচালনা করে মোটরযান আইনে ৩১টি মামলায় ৪২ হাজার ৮শ’ টাকা জরিমানা আদায় করেন এবং বাসে ভাড়ার তালিকা প্রদর্শন না করা, চালকের ড্রাইভিং লাইসেন্স না থাকা ও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেন।

মামলাসমূহের মধ্যে মোটরসাইকেল চালক কর্তৃক হেলমেট ব্যবহার না করার অপরাধে ০৯টি এবং গণপরিবহনে ভাড়া তালিকা না থাকা ও অতিরিক্ত ভাড়া আদায় সংক্রান্ত ২২টি মামলায় জরিমানা করা হয়েছে।

বিআরটিএ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মুনিবুর রহমানের নেতৃত্বে অপর একটি ভ্রাম্যমান আদালত বিআরটিএ ঢাকা মেট্রো সার্কেল-৩, দিয়াবাড়ি, উত্তরা, ঢাকা এলাকায় আদালত পরিচালনা করে মোঃ আব্দুর রহমান (৩০) ও মোঃ আব্দুল মজিদ শরিফ (৪২) নামে ২ জন দালালকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদানসহ মোটরযান আইনে ৮টি মামলায় ১৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। বিজ্ঞপ্তি

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer