Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

বিআইডব্লিউটিসি’র ঈদ স্পেশাল সার্ভিস বৃহস্পতিবার শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:২৫, ২২ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিআইডব্লিউটিসি’র ঈদ স্পেশাল সার্ভিস বৃহস্পতিবার শুরু

ঢাকা : বাংলাদেশ আভ্যন্তরীন নৌ পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) বৃহস্পতিবার থেকে ঈদ স্পেশাল সার্ভিস শুরু করছে।

রাষ্ট্রীয় এই সংস্থার ৪টি নিয়মিত জাহাজ’র সাথে আরো ২টি যুক্ত হয়ে মোট ৬টি জাহাজ নিয়ে এবারের ঈদুল ফিতরের ঘরে ফেরা মানুষদের পৌঁছে দেওয়া হবে। বিশেষ এই নৌ-সার্ভিস চলবে পরবর্তী মাসের ৩ জুলাই পর্যন্ত। তবে যাত্রী চাপ থাকলে সময় আরো বাড়ানো হবে।

বরিশাল বিআইডব্লিউটিসি’র সহকারী মহা-ব্যবস্থাপক সৈয়দ আবুল কালাম আজাদ বাসস’কে বলেন, আজ থেকে শুরু হচ্ছে সংস্থার ঈদের বিশেষ স্পেশাল সার্ভিস। বৃহস্পতিবার ঢাকা থেকে সন্ধ্যা ৬টায় ছেড়ে আসবে মধুমতি ও সন্ধ্যা সাড়ে ৬টায় বাঙালী ছাড়বে। ঈদে ঘরে ফেরা মানুষদের যাত্রী সেবা নিশ্চিত করতে ইতোমধ্যে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, এবারে নিয়মিত পিএস মাহসুদ, লেপচা, টার্ন ও মধুমতির সাথে বিশেষ সার্ভিসে যোগ দিবে এমভি বাঙালী ও অষ্ট্রিচ। এসব জাহাজ বরিশাল-ঢাকা-চাঁদপুর, ঝালকাঠী, পিরোজপুর, হুলারহাট ও মোরলগঞ্জ রুটে চলাচল করবে। এছাড়া জাহাজের ভাড়া পূর্বের ন্যয় রাখা হয়েছে।

বিআইডব্লিউটিসি সূত্র জানায়, ঈদে ঘরমুখো যাত্রীদের ভোগান্তি লাঘবে জাহাজের ৫০ ভাগ টিকেট’র আবেদন ১৫ জুন থেকে অনলাইনে দেওয়া হয়েছে। বরিশাল অঞ্চলের আভ্যন্তরীন নৌ-রুটে বিআইডব্লিউটিসি’র ৫টি সি-ট্রাক নিয়মিত চলাচল করবে। এগুলো হলো, বরিশাল-মজু চৌধুরীর হাট রুটে খিজির-৮। ইলিশা-মজু চৌধুরীর হাট সুকান্ত বাবু, খিজির-৫ এবং খিজির-৭।

এছাড়া মনপুরা থেকে শশিগঞ্জ রুটে শেখ কামাল যাত্রী পরিবহনে নিয়জিত থাকবে।

বাসস

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer