Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:১০, ২৬ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ১৬:৪৭, ২৬ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে

ঢাকা : বাংলাদেশের দক্ষিণাঞ্চলীয় জেলা খুলনার পাইকগাছায় একটি বাড়ির চলাচলের রাস্তা দেয়াল তুলে অবরুদ্ধ করে রাখার অভিযোগ আসার পর রোববার সেই দেয়াল ভাঙ্গতে শুরু করেছে স্থানীয় প্রশাসন।

স্থানীয় একজন আওয়ামী লীগ নেতা আব্দুল আজিজের বাড়ির চলাচলের রাস্তায় গতবছরের জানুয়ারিতে কয়েক ফুট উঁচু দেয়াল তুলে বন্ধ করে দেয়া হয়। এজন্য স্থানীয় সংসদ সদস্যের সাথে তাদের পাল্টাপাল্টি মামলাও হয়।

মি. আজিজের ছেলে আসাদুল ইসলাম জানান, বিবিসি বাংলা এবং অন্যান্য গণমাধ্যমে এসংক্রান্ত খবর প্রকাশের পর রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা এসে দেয়াল ভাঙ্গার নির্দেশ দেন।পাইকগাছার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: ফকরুল হাসান জানান, তারা এসে মি. আজিজের দলিলপত্র দেখেছেন এবং বিরোধীপক্ষের বক্তব্যও শুনেছেন। এরপর দেয়াল ভাঙ্গার সিদ্ধান্ত নেন। পুরো দেয়ালটিই ভেঙ্গে ফেলা হবে বলে জানান মি. হাসান।

স্থানীয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাও সেখানে উপস্থিত রয়েছেন।এর আগে মি. আজিজের পরিবার অভিযোগ করেছিল, বাড়ি থেকে বের হতে হলে মইয়ের সাহায্যে প্রাচীর ডিঙোতে হয়। বাড়ির বয়স্ক এবং শিশুদের জন্য বিষয়টি খুবই ঝূঁকিপূর্ণ এবং অমানবিক। দেয়ালের নীচে গর্ত খুড়েও আসা যাওয়া করছিলেন তারা।

সাইফুল ইসলাম জানান, তাদের বাড়ি থেকে চলাচলের দুই দিকেই এখন দেয়াল ভেঙ্গে চলাচলের পথ উন্মুক্ত করে দেয়া হয়েছে।

বিবিসি বাংলা

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer