Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বাজেয়াপ্ত টাকা নিয়ে আপিলের রায় বৃহস্পতিবার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৩, ১৫ মার্চ ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাজেয়াপ্ত টাকা নিয়ে আপিলের রায় বৃহস্পতিবার

ঢাকা: ২০০৭ সালের ১১ জানুয়ারির পর তত্ত্বাবধায়ক সরকারের সময় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকে আদায় করা অর্থ সংশ্লিষ্টরা ফেরত পাবেন কি না-সে বিষয়ে কাল বৃহস্পতিবার রায় দেবে আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে আপিল বিভাগ বেঞ্চ আজ বিষয়টি নিয়ে আপিল শুনানি শেষে কাল বৃহস্পতিবার রায়ের জন্য রেখেছে। আদালতে ব্যবসায়ীদের পক্ষে শুনানি করেন আইনজীবী আহসানুল করিম। অন্যদিকে বাংলাদেশ ব্যাংকের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ব্যারিষ্টার এম আমীর-উল ইসলাম।

মামলা সূত্রে জানা যায়, ২০০৭ সালের এপ্রিল থেকে ২০০৮ সালের নভেম্বরের মধ্যে প্রায় ৪০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে ১২০০ কোটি টাকার বেশি অর্থ আদায় করা হয়। যা রাষ্ট্রীয় কোষাগারে জমা রয়েছে। ক্যাফেলি ডেটেড টি অ্যান্ড ল্যান্ড লিমিটেড এবং এস আলম স্টিল লিমিটেড এ বিষয়ে হাইকোর্টে রিট আবেদন করে। আদালত রিটকারীর পক্ষে রায় দেয়।

২০১০ সালের ২৪ আগস্ট ওই রায়ে ক্যাফেলি ডেটেড টি অ্যান্ড ল্যান্ড লিমিটেডের ২৩৭ কোটি টাকা এবং এস আলম স্টিল লিমিটেডের কাছ থেকে ৬০ কোটি টাকা নেয়াকে অবৈধ ঘোষণা করে আদালত। একই সঙ্গে তিন মাসের মধ্যে ওই অর্থ ফেরত দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়। পরে বাংলাদেশ ব্যাংক এ রায়ের বিরুদ্ধে আপিল করলে হাইকোর্টের রায় স্থগিত করে আপিল বিভাগ।
আপিলে আজ বিষয়টির ওপর শুনানি অনুষ্ঠিত হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer