Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বাকৃবি’র ২০১৭-১৮ শিক্ষাবষের্র স্নাতক ভর্তি পরীক্ষা সম্পন্ন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১৩, ৪ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাকৃবি’র ২০১৭-১৮ শিক্ষাবষের্র স্নাতক ভর্তি পরীক্ষা সম্পন্ন

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শনিবার ৪ নভেম্বর ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষে লেভেল-১ সিমেস্টার-১ ভর্তি পরীক্ষা সকাল ১১ টায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো আলী আকবর ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ জসিমউদ্দিন খান ভর্তি পরীক্ষার বিভিন্ন কেন্দ্র পরিদর্শণ করেন। এসময় ভর্তি কমিটির সদস্যগণ, প্রক্টর অধ্যাপক ড. আতিকুর রহমান খোকন এবং প্রিন্ট ও গণমাধ্যমকর্মীরা উপাচার্যের সঙ্গে ছিলেন।

ভর্তি পরীক্ষা পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. মো আলী আকবর বলেন, বিপুলসংখ্যক ভর্তিচ্ছু পরীক্ষার্থীর অংশগ্রহণে এ বিশাল কর্মকান্ড সফলভাবে সম্পন্ন করার জন্য আমি সম্মানিত শিক্ষক,ভর্তি সংক্রান্ত বিভিন্ন কমিটি, শিক্ষার্থী, ছাত্র নেতৃবৃন্দ, কর্মকর্তা, কর্মচারি, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক, অভিভাবক, স্থানীয় জেলা প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থাসহ সর্বস্তরের জনসাধারণকে অকুণ্ঠ সহযোগিতার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি আরও বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের আজ অবধি প্রশ্নপত্র কখনোই ফাঁস হয়নি। বাংলাদেশের প্রথম উচ্চতর কৃষি শিক্ষা ও গবেষণার ঐতিহ্যবাহী জাতীয় প্রতিষ্ঠান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সার্বিক ভর্তি পদ্ধতি ও ব্যবস্থাপনা দেশের সকল মহলে ব্যাপকভাবে প্রশংসিত। ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকবে, এ আশাবাদ ব্যক্ত করছি।

শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে দিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন । এবছর মোট ১২০০ আসনের বিপরীতে প্রায় ২৬ হাজার আবেদনকারীর মধ্যে মেধার ভিত্তিতে ১২২১৪ জন আবেদনকারী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছে।

ভর্তির রেজাল্ট ও ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer