Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টার কার্যালয়ে তালা ঝুলিয়েছে ছাত্রলীগ

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪৫, ১৪ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাকৃবির ছাত্র বিষয়ক উপদেষ্টার কার্যালয়ে তালা ঝুলিয়েছে ছাত্রলীগ

ছবি: বহুমাত্রিক.কম

 

ময়মনসিংহ : সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শাখা ছাত্রলীগের দেয়া ২১ দফা দাবি প্রশাসন পূরণ না করায় ছাত্রবিষয়ক উপদেষ্টার পদত্যাগের দাবি ও সেই সাথে কার্যলয়ে তালা দিয়েছে বাকৃবি ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টার কার্যালয়ে ওই ঘটনা ঘটে।

সাধারণ শিক্ষার্থীদের পড়ালেখা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার লক্ষ্যে বাকসু নির্বাচন প্রদান, ডাইনিং, ক্যান্টিন ও হোটেলের খাবারের মানোন্নয়ন, মাদকমুক্ত ক্যম্পাস গঠন, শিক্ষার্থীদের নিরাপত্তা বৃদ্ধি, একাডেমিক কারিকুলাম ও ক্লাসরুম আধুনিকীকরণ, পরিবহন ব্যবস্থার উন্নয়ন ও বাসের সংখ্যা বৃদ্ধি, অভ্যন্তরীণ রাস্তা ও ড্রেনেজ ব্যবস্থা উন্নতিকরণ, ব্রডব্যান্ড চালু করণসহ মোট ২১ দফা দাবি দাবি উত্থাপন করেছিল বাকৃবি শাখা ছাত্রলীগ।

গত ৫ মাসেও এসকল দাবির একটিও পূরণ না করায় ছাত্রবিষয়ক উপদেষ্টার পদত্যাগ দাবি করেন তারা। এর আগে দুপুর দেড় টার দিকে ক্যাম্পাসের পরিষ্কার-পরিচ্ছন্নতা ও শিক্ষার্থীদের জন্য নতুন বাসের দাবিতে বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রছাত্রীদের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। সমাবেশ শেষে তারা ছাত্রবিষয়ক উপদেষ্টার কার্যালয় ঘেরাও করে এবং বিক্ষোভ করতে থাকে। এসময় তারা ছাত্রবিষয়ক উপদেষ্টার পদত্যাগ দাবি করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক উপদেষ্টা সচ্চিদানন্দ দাস চৌধুরী আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আমি যেহেতু তোমাদের কোন দাবি মানতে পারি নাই, সেহেতু আমি পদত্যাগের দাবি মানতে চেষ্টা করবো। এ বিষয়ে আমি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে কথা বলে সিদ্ধান্ত জানাবো।’ এ কথা বলে তিনি চলে যাবার পর কার্যালয়ে তালা লাগিয়ে দেয় নেতাকর্মীরা।

এবিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী বলেন, বেশ কয়েক মাস ধরেই বারবার দাবিগুলো পূরণে তাগাদা দেওয়া হলেও কোন কার্যকর পদক্ষেপ নেয়নি প্রশাসন। তাই সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা তার কার্যালয় ঘেরাও করে।

পদত্যাগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবরের সাথে সেলফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer