Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বাকৃবিতে ১ম কৃষি বির্তক উৎসব

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩০, ১৫ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ১৮:০৭, ১৫ সেপ্টেম্বর ২০১৭

প্রিন্ট:

বাকৃবিতে ১ম কৃষি বির্তক উৎসব

ছবি: বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দুদিন ব্যাপী দেশের ইতিহাসে প্রথম কৃষি বিতর্ক উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় বাকৃবি ডিবেটিং সংঘ (বাউডিএস) ওই বির্তকের আয়োজন করে। সকাল ১০ টার দিকে হ্যালিপেডে বেলুন উড়িয়ে দিয়ে অনুষ্ঠান উদ্বোধন করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

পরে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এটি শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সম্মুখে শেষ হয়। এরপর সেখানে এক আলোচনা সভা করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে হিসেবে অধ্যাপক ড. মো. আলী আকবর, বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ মৎস্য গবেষণা ইন্সটিটিউট এর মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী।

এরপর দিনব্যাপি কৃষি বিষয়ের উপর কিছু অমিংমাসিত বিষয় নিয়ে বিভিন্ন ভ্যেনু আয়োজন করা হয়। এতে মোট সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয় মিলে মোট ১০ টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করেন। আগামীকাল প্রথম দিনের বিজয়ীদের মাঝে আবার বির্তকের আয়োজন করা হবে। পরে সন্ধ্যায় মিলনাতনে বিজয়ী ও রার্নাস আপদের মাঝে ক্রেস্ট ও সনদ প্রদান করা হবে জানান বাউডিএসের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ. মনিরুজ্জামান।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer