Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বাকৃবিতে ভেটেরিনারি শিক্ষার্থীদের মানববন্ধন

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ০২:৪৮, ১৭ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাকৃবিতে ভেটেরিনারি শিক্ষার্থীদের মানববন্ধন

ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) প্রাণিসম্পদ অধিদপ্তরের সর্বস্তরের ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রীধারীদের নিয়োগের দাবিতে রোববার মানববন্ধন করেছে ভেটেরিনারি অনুষদের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে ওই মানববন্ধনের আয়োজন করে বাংলদেশ ভেটেরিনারি ছাত্র সমিতি ও বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট ফেডারেশন (বিভিএসএফ)।

এতে বক্তারা বলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের জাতীয় কৃষি প্রযুক্তি প্রকল্পে ১৩৫টি প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পদে মঙ্গলবার (১১ এপ্রিল) ৯৫ জনকে নিয়োগ দেয় অধিদপ্তর। ওই নিয়োগে ৯০ জন ভেটেরিনারি ডিগ্রিধারীকে চাকরি দেওয়া হয়েছে। অন্যদিকে মাত্র ৫ জন পশুপালন ডিগ্রিধারী রয়েছেন।

কমসংখ্যক পশুপালন গ্র্যাজুয়েটদের নিয়োগ দেয়ায় পশুপালন অনুষদের শিক্ষার্থীরা ওই নিয়োগ বাতিল করার জন্য আন্দোলন ও বিক্ষোভ মিছিল করে। যা সম্পূর্ণ অযৌক্তিক। তাই ভেটেরিনারি ডিগ্রিধারীদের নিয়োগ বহাল রাখার দাবি জানান তারা। এতে অনুষদের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

এবিষয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কাজী ওয়াসিউদ্দিন বলেন, প্রকল্পের চাহিদা অনুযায়ী ভেটেরিনারি ও পশুপালন ডিগ্রিধারীদের আবেদন চাওয়া হয়েছিল। এরপর লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণদের নিয়মানুযায়ী নিয়োগ দেওয়া হয়েছে। সেখানে কে বা কারা কতজন নিয়োগ পেয়েছেন তা দেখা হয়নি। তা ছাড়া কয়েকটি বিশ্ববিদ্যালয়ে সমন্বিতভাবে ভেটেরিনারি ডিগ্রি দেওয়ায় স্বভাবতই এ ডিগ্রিধারী প্রার্থী অনেক বেশি ছিল।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer