Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বাকৃবিতে ফ্যাব ল্যাব উদ্বোধন

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু

প্রকাশিত: ০২:০৩, ১৫ মে ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাকৃবিতে ফ্যাব ল্যাব উদ্বোধন

বাকৃবি : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের হেকেপ-এআইএফ সাব প্রজেক্ট এর উদ্যোগে তরুণ প্রজন্মের উদ্ভাবনী শক্তিকে কাজে লাগিয়ে নতুন নতুন জনকল্যানমূলক প্রযুক্তি উদ্ভাবনের লক্ষ্যে ‘ ফ্যাব ল্যাব ’ স্থাপন করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের কৃষি শক্তি ও যন্ত্র বিভাগে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর।

প্রকল্পের এসপিএম ও উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ জসিমউদ্দিন খানের এর সভাপতিত্বে এবং ডেপুটি এসপিএম অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অধ্যাপক ড. মোহাম্মদ আশিক-ই-রাব্বানী।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আকবর বলেন, শিক্ষা ও গবেষণায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় জাতীয়ভাবে ভালো অবস্থানে রয়েছে। আমাদের এই অগ্রগতি ধরে রাখতে হবে। যুগের চাহিদার সাথে তাল মিলিয়ে গবেষণা কার্যক্রম আরও দক্ষতারসাথে পরিচালনা করতে হবে। এই ফ্যাব্রিগেশন ল্যাবরেটরিকে নিজের পায়ে দাঁড়াতে হবে। এ জন্য জনগণের চাহিদা অনুযায়ী পণ্য তৈরী ও সঠিক বিপণনের ব্যবস্থা করতে হবে।

পরে উপাচার্য ও অতিথিরা ল্যাবের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। অনুষ্ঠানে সকল অনুষদের ডীন, বিভিন্ন বিভাগীয় প্রধান, আমন্ত্রিত অতিথিগণ অংশগ্রহণ করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer