Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বাকৃবিতে নানা আয়োজনে বুদ্ধিজীবী দিবস পালন

বাকৃবি প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৩৫, ১৪ ডিসেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাকৃবিতে নানা আয়োজনে বুদ্ধিজীবী দিবস পালন

ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বুদ্ধিজীবী দিবস উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার প্রভাত ফেরি মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি শুরু করা হয়। পরে পুষ্পার্ঘ্য অর্পন ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকাল ৭টায় প্রভাত ফেরি বের করে বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদ্যাপন কমিটি। এটি বিশ্ববিদ্যালয়ের বৈশাখী চত্বর থেকে শুরু হয়ে বধ্যভূমি ও গণকবর স্মৃতিফলকে গিয়ে শেষ হয়।

পরে বধ্যভূমিতে পুষ্পাঞ্জলী অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। এসময় শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা ও দোয়া করা হয়। এরপর শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয়, স্বেচ্ছাসেবী সংগঠন।

পরে সকাল ৮টয় বিশ্ববিদ্যালয়ের কমিউনিটি সেন্টারে ‘শহীদ বুদ্ধিজীবি দিবসের তাৎপর্য’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। এছাড়া অনান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রক্টর অধ্যাপক ড. মো. আতিকুর রহমান খোকন, সহযোগী ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. মোক্তার হোসেন, বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী, সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল প্রমুখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer