Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

বাকৃবি’তে ‘কৃষিবিদ দিবস’ পালিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:৪১, ১৪ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাকৃবি’তে ‘কৃষিবিদ দিবস’ পালিত

ছবি: বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ‘কৃষিবিদ দিবস ২০১৭’ পালিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদ্যোগে বর্নাঢ্য র‌্যালি, পুস্পস্তবক অর্পণ ও সমাবেশের মাধ্যমে দিবসটি পালিত হয়।

সমাবেশ ও র‌্যালিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আকবর প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাকৃবি চ্যাপ্টার এর সভাপতি অধ্যাপক ড. মো. শহীদুর রহমান খানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো: আতিকুর রহমান খোকনের পরিচালনায় বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে আয়োজিত সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এস.ডি চৌধুরী এবং ছাত্রলীগ সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল প্রমুখ।

উপাচার্য ড. মোঃ আলী আকবর তাঁর বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের কৃষি ও কৃষকের দ্রুত সমৃদ্ধির লক্ষ্যে বহু যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছিলেন। তিনি কৃষক ও কৃষিকে প্রাণ দিয়ে ভালোবাসতেন।

তিনি আরও বলেন কৃষি শিক্ষা ও কৃষিবিদদের যথাযথ মূল্যায়ন ও চাকুরী ক্ষেত্রে প্রথম শ্রেণীর পদমর্যাদা প্রদানের ঐতিহাসিক ঘোষণাটি তিনি আজকের এই দিনে ঠিক এই স্থানে দাঁড়িয়ে দিয়েছিলেন।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল তার বক্তব্যে কৃষিবিদ দিবসকে বিশ্ববিদ্যালয়ে আরও জকজমকপূর্ণভাবে পালনের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিপুল সংখ্যক শিক্ষার্থী, ছাত্রলীগের নেতা-কর্মী, কর্মকর্তা কর্মচারিগণ অংশ নেন ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer