Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

বাংলাদেশের পাশে আছে ইউরোপীয় ইউনিয়ন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪১, ৩ জুলাই ২০১৬

আপডেট: ১৭:৪১, ৩ জুলাই ২০১৬

প্রিন্ট:

বাংলাদেশের পাশে আছে ইউরোপীয় ইউনিয়ন

ঢাকা : গুলশানের ভয়াবহ হত্যাযজ্ঞ সন্ত্রাসবাদ দমন ইস্যুতে সরাসরি বিশ্ব সম্প্রদায়কেই চ্যালেঞ্জের মুখে ফেলেছে বলে মনে করছে ইউরোপীয় ইউনিয়ন(ইইউ)।

এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দেওয়া বিবৃতিতে একথা বলেছে ইইউ।

রোববার ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্র ও নিরাপত্তা নীতি বিষয়ক হাই-রিপ্রেজেনটিটিভ ফ্রেডারিকা মগহারিনি এক বিবৃতিতে এই দুঃসময়ে বাংলাদেশের জনগণ ও সরকারের পাশে থাকার ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের সঙ্গে যৌথ প্রচেষ্টার ঘোষণা দিয়েছে ইইউ।

বিবৃতিতে ফ্রেডারিকা মগহারিনি বলেন, `শুক্রবার রাতে ঢাকায় সন্ত্রাসবাদী হামলা হয়েছে তাতে একাধিক দেশের ২০ জন নাগরিকের নির্মমভাবে নিহত হওয়ার ঘটনা সন্ত্রাসবাদ দমন ইস্যুতে সরাসরি বিশ্ব সম্প্রদায়কেই চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছে। সন্ত্রাসবাদ এখন বিশ্বের জন্য বড় হুমকি ও আন্তর্জাতিক সম্প্রদায়কে ঐক্যবদ্ধভাবেই এর মোকাবেলা করতে হবে।`

তিনি বলেন, `এই দুঃসময়ে ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের জনগণ ও সরকারের পাশে আছে। সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের সঙ্গে যৌথ প্রচেষ্টা আরও জোরদার করবে ইইউ।`

ফ্রেডারিকা আরও জানান, এ হামলার ঘটনা নিয়ে ইতালির পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন এবং ঢাকায় ইইউ প্রতিনিধি দলের পক্ষ থেকে এ বিষয়ে ইতালি দূতাবাসকে সব ধরনের সহযোগিতা দেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer