Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বাংলাদেশের অগ্রযাত্রায় ভার্জিনিয়ার সমর্থন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৬, ১৩ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাংলাদেশের অগ্রযাত্রায় ভার্জিনিয়ার সমর্থন

ঢাকা: যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যের গভর্ণর টেরেন্স রিচার্ড ম্যাকাউল্লিফাহি বাংলাদেশের উন্নয়ন প্রয়াসে সমর্থন ব্যক্ত করেছেন। একইসঙ্গে তিনি সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশের বিভিন্ন খাতের সাফল্যের প্রশংসা করেন।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন মঙ্গলবার গভর্নরের সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাত করতে গেলে ভার্জিনিয়ার গভনণর এ সমর্থনের কথা ব্যক্ত করেন। বুধবার রাতে ঢাকায় প্রাপ্ত এক বার্তায় এ কথা জানা যায়।

৪৫ মিনিট স্থায়ী এই বৈঠকে তারা বিভিন্ন সম্ভাবনামূলক খাতে সহযোগিতাসহ বাংলাদেশ ও ভার্জিনিয়ার মধ্যে পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করেন।

বৈঠকে সন্ত্রাস প্রতিরোধ উদ্যোগ, নারীর ক্ষমতায়ন, বাণিজ্য ও ব্যবসা, যুক্তরাষ্ট্রে বিশেষ করে ভার্জিনিয়ায় তৈরি পোশাক রফতানি, তথ্য-প্রযুক্তি, সাইবার নিরাপত্তা, স্বাস্থ্যসেবা ও কৃষি নিয়ে আলোচনা হয়।

রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ একটি উদীয়মান অর্থনীতির দেশ এবং গত ৮ বছরে এর মাথাপিছু আয় ৩ গুণ বেড়েছে।

জিয়াউদ্দিন গভর্ণরকে আরো জানান যে বাংলাদেশের বর্তমান সরকার বিনিয়োগকারীদের সব ধরনের সহায়তা দিচ্ছে এবং এখানে বিনিয়োগের রিটার্ন যে কোন দেশের চেয়ে বেশি। রাষ্ট্রদূত গভর্নরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। গভর্ণর সানন্দে এ আমন্ত্রণ গ্রহণ করে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আগ্রহ ব্যক্ত করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer