Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বাংলাদেশে নতুন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:১২, ১৯ জুলাই ২০১৮

আপডেট: ০১:২৮, ১৯ জুলাই ২০১৮

প্রিন্ট:

বাংলাদেশে নতুন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার

ঢাকা : বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হিসাবে নিযুক্ত হচ্ছেন আর্ল রবার্ট মিলার। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার তাকে নতুন রাষ্ট্রদূত হিসেবে মনোনয়ন দিয়েছেন। গতকাল হোয়াইট হাউসের এক ঘোষণায় এ তথ্য জানানো হয়েছে

বর্তমানে আফ্রিকার দেশ বতসোয়ানায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করে আসা মিলার বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের স্থলাভিষিক্ত হবেন। মার্কিন সিনেটের অনুমোদনের পরই নতুন এ পদ যোগ দিতে পারবেন মিলার।

২০১৪ সালের ১৮ ডিসেম্বর থেকে বতসোয়ানায় মার্কিন রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করে আসছেন আর্ল রবার্ট মিলার । ১৯৮৭ সালে মার্কিন পররাষ্ট্র দফতরে যোগদান করেন এই কুটনীতিক। বতসোয়ানার আগে তিনি ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে মার্কিন কনস্যুলেটে কনসাল জেনারেল ছিলেন। তিনি যুক্তরাষ্ট্র সরকারের হয়ে ওয়াশিংটন, সান ফ্রান্সিসকো, মিয়ামি ও বোস্টনে কাজ করেছেন। দায়িত্ব পালন করেছেন ভারত, ইরাক, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও এল সালভেদরের মার্কিন দূতাবাসে বিভিন্ন পদেও। তিনি ১৯৯৫ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত বতসোয়ানার গ্যাবোর্নে যুক্তরাষ্ট্রের দূতাবাসে দায়িত্ব পালন করেন।

রাষ্ট্রদূত মিলার ইউনিভার্সিটি অব মিশিগান থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি মার্কিন মেরিন কোরের একজন সাবেক কর্মকর্তা। তিনি সাহসিকতার জন্য মার্কিন পররাষ্ট্র দফতরের পুরস্কার পেয়েছেন এবং ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন এর শিল্ড অব ব্রেভারি পুরস্কারেও ভূষিত হয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer