Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বাংলাদেশী ফ্রেন্ডস সোসাইটি ইউকে’র বর্ষবরণে বন্ধুত্বের মিলনমেলা

লন্ডন প্রতিনিধি

প্রকাশিত: ০২:৫০, ১৮ এপ্রিল ২০১৭

আপডেট: ০৪:১৩, ১৮ এপ্রিল ২০১৭

প্রিন্ট:

বাংলাদেশী ফ্রেন্ডস সোসাইটি ইউকে’র বর্ষবরণে বন্ধুত্বের মিলনমেলা

ছবি : বহুমাত্রিক.কম

যুক্তরাজ্য : প্রতিবারের ন্যায় এবারও বাংলাদেশী ফ্রেন্ডস সোসাইটি ইউকে, বাংলা নববর্ষকে বরণ করার জন্যে লন্ডনে এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

গত রোববার রেডব্রিজ এর ক্রেনব্রোক রোডে ভ্যালেন্টাইন হাই স্কুল প্রাঙ্গনে সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত শত শত নারী-পুরুষের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানটি বন্ধুত্বের মিলন মেলায় পরিণত হয়।

নিউহ্যাম বারার বাঙালি কাউন্সিলার রাহিমা রহমান সহ ফ্রেন্ডস সোসাইটির সেলিম, হেলাল, খোকন, নাহিদ, নাসির, মাহফুজসহ কমুনিটির আরো অনেকেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শুরুতে আলোচনার সভার পর সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ব্রিটেনের সুপরিচিত সংগীত শিল্পী রুবাইয়াৎ জাহান এবং শতাব্দী কর সহ আরো অনেকে।এছাড়া রেডব্রিজের শিশু শিল্পীদের মধ্যে জুঁই মনি সহ অনেকেই সংগীত ও নৃত্য পরিবেশন করেন।

মূলত ইউরোপ থেকে ব্রিটেনে আগত বিশেষ করে ইতালি, অস্ট্রিয়া ও ফ্রান্স এর বাংলাদেশি প্রবাসীরা নিজেদের মধ্যে মত বিনিময় এবং বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ও নেটওয়ার্ক গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশী ফ্রেন্ডস সোসাইটি ইউকে গঠন করে।প্রতি বছর বাংলা বর্ষবরণ, স্বাধীনতা দিবস ও বিজয় দিবস উদযাপনে ফ্রেন্ডস সোসাইটি ইউকে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

সংস্কৃতিক অনুষ্ঠান শেষে ভোজন পর্বের আয়োজন করা হয়। ভিয়েনা থেকে আগত সাইফুল হাসান জুয়েল জানান প্রবাসে বেড়ে উঠা শিশু কিশোরদেরকে বাংলা নববর্ষ এবং দেশীয় সংস্কৃতির সঙ্গে পরিচিত করে তোলার লক্ষ্য নিয়েই বাংলাদেশী ফ্রেন্ডস সোসাইটির এ আয়োজন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer