Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের কোচ হলেন ক্যাপেল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৫, ১৬ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের কোচ হলেন ক্যাপেল

ঢাকা : বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক ইংলিশ অল রাউন্ডার ডেভিড ক্যাপেল। অচিরেই তিনি যোগ দিতে যাচ্ছেন বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

শুরুতে আগামী মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য প্রমীলা এশিয়ান কাপ ক্রিকেটের জন্য নারী দলকে প্রস্তুত কারার কাজে হাত দেবেন ৫৩ বছর বয়সী এই অল রাউন্ডার। বিসিবির সঙ্গে সম্পাদিত প্রাথমিক চুক্তি অনুযায়ী আগামী ২০১৭ সালের ফেব্রুয়ারিতে শ্রীলংকায় অনুষ্ঠিতব্য আইসিসি মহিলা বিশ্বকাপের বাছাই পর্ব শেষ হওয়া পর্যন্ত এই পদে বহাল থাকবেন ক্যাপেল।

ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের(ইসিবি) লেভেল-৪ সম্পন্ন করা ক্যাপেল ইতোপুর্বে ইংল্যান্ড মহিলা দলের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন। দলটি ২০১৩ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত সময়ের মধ্যে অস্ট্রেলিয়া, পাকিস্তান, ওয়েস্টইন্ডিজ, নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে সিরিজ জয়ের মাধ্যমে নজীর সৃষ্টি করেছিল। এছাড়া বাংলাদেশে অনুষ্ঠিত ২০১৪ আইসিসি মহিলা বিশ্বকাপ ও টি-২০ বিশ্বকাপের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছির ইংলিশ মহিলা দলটি।

২০০৬ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত নর্দাম্পটনশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের প্রধান কোচের দায়িত্ব পালন করা ক্যাপেলের পেশাদার ক্রিকেট খেলেছেন ১৮ বছর।

১৯৮১ সাল থেকে পেশাদার ক্রিকেটার হিসেবে ক্যারিয়ার শুরু করা ক্যাপেল মূলত ডান হাতি ব্যাটসম্যান এবং ডান হাতি সিম বোলার হিসেবে খেলেছেন। তিনি ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের হয়ে ১৫টি টেস্ট ও ২৩টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে খেলেছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer