Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

বাংলাদেশ থেকে শিগগিরই কর্মী নেবে মালয়েশিয়া

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০১, ১৫ নভেম্বর ২০১৬

আপডেট: ১৯:৫৭, ১৫ নভেম্বর ২০১৬

প্রিন্ট:

বাংলাদেশ থেকে শিগগিরই কর্মী নেবে মালয়েশিয়া

ছবি-পিআইডি

ঢাকা : বাংলাদেশ থেকে কর্মী নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী রিচার্ড রায়ট আনাক জায়েম বলেছেন, খুব শিগগিরই তারা বাংলাদেশ থেকে কর্মী নেবে। প্রাথমিক পর্যায়ে নির্মাণ শ্রমিক, প্লান্টেশন ও ম্যানুফেকচার খাতে কর্মী নেওয়া হবে।

রাজধানীর একটি হোটেলে মঙ্গলবার দুপুরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি’র সঙ্গে অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে এসব কথা জানিয়েছেন মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী রিচার্ড রায়ট আনাক জায়েম।

বৈঠকে মালয়েশিয়ায় কর্মী প্রেরণ সম্পর্কিত বিষয়ে সার্বিক আলোচনা হয়। সিদ্ধান্তে উপনীত হয় যে, খুব শিগগিরই বাংলাদেশ থেকে নির্মাণ শ্রমিক, প্লান্টেশন ও ম্যানুফেকচার খাতে মালয়েশিয়ায় কর্মী গমন শুরু হবে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে প্রেরণকৃত ৭৪৫টি রিক্রুটিং এজেন্সির মাধ্যমে কর্মী প্রেরণ নিশ্চিত করার জন্য বৈঠকে আলোচনা হয়।

বৈঠকের শুরুতে মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী বলেন, খুব শিগগিরই তারা বাংলাদেশ থেকে কর্মী নেবেন এবং মালয়েশিয়া সরকার বাংলাদেশ থেকে কর্মী নেয়ার ব্যাপারে খুব আগ্রহ প্রকাশ করেছেন।

বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বলেন, `মালয়েশিয়ায় জনশক্তি রফতানিতে দালাল চক্র নির্মূল করার জন্য আমরা বদ্ধ পরিকর। মালয়েশিয়া বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ শ্রমবাজার। দক্ষ ও আধাদক্ষ কর্মী প্রেরণের জন্য বাংলাদেশ প্রস্তুত আছে। ইতিমধ্যে কর্মী প্রেরণের কৌশল নিয়ে উভয় পক্ষ একাধিকবার বৈঠক করেছে।`

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer