Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

‘বহুমাত্রিক.কম’র মতো অনলাইন গণমাধ্যমই টিকে থাকবে’

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৪, ২৫ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ১৬:৩৪, ২৬ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

‘বহুমাত্রিক.কম’র মতো অনলাইন গণমাধ্যমই টিকে থাকবে’

ছবি: মনির হোসেন জীবন ও তুহিন আহমেদ

আরণ্যক রিসোর্ট, গাজীপুর থেকে ফিরে : ‘প্রযুক্তির বিস্ময়কর অগ্রগতিতে বিশ্বজুড়ে গণমাধ্যম জগতের ব্যাপক পরিবর্তন এসেছে। এ পরিবর্তনের জোয়ারে প্রিন্ট ভার্সনকে বিদায় জানিয়ে অনলাইন সংবাদপত্র মেইনলাইন সংবাদপত্র হবে’

শুক্রবার বাংলাদেশের মূলধারার বিশেষায়িত অনলাইন গণমাধ্যম বহুমাত্রিক.কম (bahumatrik.com) এর বার্ষিক আনন্দ ভ্রমণ অনুষ্ঠানে বীরমুক্তিযোদ্ধা, রত্নগর্ভা মা, লেখক-সাংবাদিক ও বিশিষ্টজনদের সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেছেন বীরমুক্তিযোদ্ধা ও বিশিষ্ট উদ্যোক্তা রুহেল আহমেদ বাবু।

তিনি বলেন, ‘সারাবিশ্বের মত বাংলাদেশেও অনলাইন গণমাধ্যম আধিপত্য করছে, জনপ্রিয়তা পাচ্ছে। তবে দ্রুত আত্মপ্রকাশ করা শত শত অনলাইন সংবাদপত্রের মাঝে স্বল্পসংখ্যক বস্তুনিষ্টতা ও স্বকীয়তা ধরে রাখতে পারছে।’

পাঠক হিসাবে বহুমাত্রিক.কম সম্পর্কে নিজের অভিপ্রায় তুলে ধরে অকুতোভয় এই স্বাধীনতা সংগ্রামী বলেন, ‘বহু অনলাইন সংবাদপত্রের ভিড়ে যেসব সংবাদপত্র সবকিছুর বিচারে উত্তীর্ণ হবে-টিকে থাকবে, বহুমাত্রিক.কম তেমনি একটি সংবাদপত্র। এর বস্তুনিষ্টতা, নিজস্বতা ও বহুমূখি সংবাদ আয়োজন পত্রিকাটিকে অচিরেই বিপুল পাঠকের কাছে জনপ্রিয় হয়ে উঠবে বলে আমার বিশ্বাস।’

গাজীপুরের শাল-গজারি বনবেষ্টিত আরণ্যক রিসোর্টে অনুষ্ঠিত দিনব্যাপি এই আয়োজনে যোগ দেন বীরমক্তিযোদ্ধা, ইতিহাসবিদ, লেখক, সাংবাদিক, কৃষিবিদ, শিক্ষাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিভিন্ন শ্রেণি ও পেশার বিশিষ্টজনরা।

যোগ দেন বহুমাত্রিক.কম এর বিভিন্ন পর্যায়ের সাংবাদিক-কর্মকর্তা, বিভাগীয়, জেলা, উপজেলার প্রতিনিধিরা। বিকালে পত্রিকাটির প্রকাশক বীরমুক্তিযোদ্ধা মো. আবদুল কাদিরের সভাপতিত্বে সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, বীরমুক্তিযোদ্ধা ও দেশের শীর্ষ আইটি প্রতিষ্ঠান ডাটাসফট এর কর্ণধার মাহবুব জামান, বীরমুক্তিযোদ্ধা ও বিশিষ্ট উদ্যোক্তা মাহবুব সেলিম, ইতিহাসবিদ-লেখক ও গবেষক অধ্যাপক ড. ফরিদ আহমেদ, বীরমুক্তিযোদ্ধা ও বিশিষ্ট উদ্যোক্তা সোহেল আহমেদ প্রমূখ। বহুমাত্রিক.কম এর প্রকাশক মো. আবদুল কাদির অতিথিদের হাতে আনুষ্ঠানিকভাবে সম্মাননা স্মারক তুলে দেন।  

অনুষ্ঠানে কোল এক্সপোজারের প্রধান নির্বাহী এশাদুল হক টিংকু, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রা্জউক) সাবেক কর্মকর্তা মোহাম্মদ আলী, মোবাইল অপরেটর রবি আজিয়াটা লিমিটেডের কর্মকর্তা আতাউর রহমান মাসুম, সাংবাদিক মারিয়া সালাম, কবি শহীদ সাগ্নিকসহ বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।  

বিশিষ্ট আবৃত্তিকার ইকবাল আহমেদ নিশাতের সঞ্চালনায় অায়োজনের শেষ পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন আগতরা। সাংস্কৃতিকপর্বে জনপ্রিয় আধুনিক ও লোকজ আঙ্গিকের গান পরিবেশন করেন স্বরলিপি ব্র্যান্ডের জনি, মনছবির মনির। তবলায় সহযোগিতা করেন সৈয়দ মামুন।আয়োজনে সহযোগিতা দিয়েছে পারটেক্স বেভারেজ, নেসক্যাফে, গ্লোবালেক্স সল্যুশন লিমিটেড। 

সম্মাননা পেলেন যাঁরা

বহুমাত্রিক.কম আনন্দ ভ্রমণ ২০০৭ এ সম্মাননা পেয়েছেন মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও বীরমাতা আসমা রহমান, বীরমুক্তিযোদ্ধা ও ডাটাসফট এর কর্ণধার মাহবুব জামান, বীরমুক্তিযোদ্ধা ও উদ্যোক্তা মাহবুব সেলিম, বীরমুক্তিযোদ্ধা মো. আবদুল কাদির, বীরমুক্তিযোদ্ধা, লেখক-মুক্তচিন্তক ও উদ্যোক্তা রুহেল আহমেদ বাবু, বীরমুক্তিযোদ্ধা ও উদ্যোক্তা সোহেল আহমেদ, বীরমুক্তিযোদ্ধা ও শিক্ষক জিনাত আফরোজা শিলু, বীরমুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যাংকার আবদুল কাদির খান, ইতিহাসবিদ-গবেষক ও লেখক অধ্যাপক ড. ফরিদ আহমেদ, জনশক্তি রপ্তানিকারক এবং বসনিয়া ও হার্জেগুবিনার সম্মানীয় কনসাল জেনারেল মোহাম্মদ তানিম হাসান, বিশিষ্ট কবি, কৃষিবিদ ও উন্নয়নকর্মী আলমগীর চৌধুরী, প্রবীণ সমাজসেবক আলী আহম্মদ মেম্বার, প্রবাসী কবি ও চিকিৎসক ক্যাপ্টেন (অব:) নবী চৌধুরী, সড়ক যোগাযোগ ও সেতু মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মুহাম্মদ শওকত আলী, বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড সিবিএ সভাপতি আবু সেলিম, আন্তর্জাতিক উন্নয়ন বিশেষজ্ঞ পাভেল হক, ধলাদিয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. বোরহান-উল-কবির-মিলন, সাংবাদিক ও অনুবাদক মো. আবদুর রহমান, বিশিষ্ট ব্যাংকার হাজী মোসলেউদ্দিন, কৃষিবিদ খন্দকবার মোহাম্মদ শফি, তরুণ রাজনীতিক ও সমাজকর্মী রায়হান আল মাহমুদ রানা, প্রবাসী কম্পিউটার প্রকৌশলী সিকদার মো. গোলাম মোর্শেদ, তরুণ উদ্যোক্তা এবং সাংবাদিক মো. মনোয়ারুল ইসলাম (রিবেল মনোয়ার) ও আবৃত্তিকার ইকবাল আহমেদ নিশাত। 

অনুষ্ঠানে ‘রত্নগর্ভা মা’ সম্মাননা পেয়েছেন মোছাঃ শরিফুন্নাহার ও মোছা ঃ জাহানারা বেগম। মরণোত্তর সম্মাননা পেয়েছেন হাওর ভূমিপুত্র, বিশিষ্ট কৃষিবিদ, কৃষি প্রকৌশলী, কৃষি সাংবাদিক ও লেখক ড. নিয়াজউদ্দিন পাশা। 

এছাড়া দায়িত্ব পালনে কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসাবে এবছর ‘বেস্ট পারফর্মিং অ্যাওয়ার্ড’ পেয়েছেন বহুমাত্রিক.কম এর সম্পাদক মো. শওকত আলী মোল্যা (শওকত আলী বেনু), উপসম্পাদক মাহেনূর মোস্তারি, যুগ্ম সম্পাদক সৈয়দ মোকছেদুল আলম ও শিল্প সম্পাদক ফরিদ আহমেদ রুবেল। ‘সেরা প্রতিবেদক’ হয়েছেন বৃহত্তর সিলেট বিভাগীয় প্রধান নিজস্ব প্রতিবেদক নূরুল মোহাইমীন মিল্টন ও মাসুম বিল্লাহ মাজেদ।

‘সেরা প্রতিনিধি’র স্বীকৃতি পেয়েছেন গাজীপুর জেলা প্রতিনিধি তুহিন আহমেদ ও কুষ্টিয়া প্রতিনিধি এস এম জামাল।   

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer