Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বশেমুরবিপ্রবি’তে ‘আধুনিক বিশ্বে রসায়নের সম্ভাবনা’ শীর্ষক সেমিনার

জাহিদুল ইসলাম, বশেমুরবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ০৩:২৪, ৮ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বশেমুরবিপ্রবি’তে ‘আধুনিক বিশ্বে রসায়নের সম্ভাবনা’ শীর্ষক সেমিনার

ছবি : বহুমাত্রিক.কম

গোপালগঞ্জ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) রসায়ন বিভাগের আয়োজনে আধুনিক বিশ্বে রসায়নের সম্ভাবনা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকাল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারে সভাপতিত্ব করেন-রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুর রহিম।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার নাসির উদ্দিন।
বিশেষ অতিথি ও আলোচক হিসেবে ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. শরিফ এনামুল কবির, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. সৈয়দ সামছুল আলম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মোঃ বেলায়েত হোসেন হাওলাদার, অধ্যাপক মোঃ নজরুল ইসলাম প্রমুখ।

বক্তারা, আধুনিক বিশ্বে রসায়েনের গুরুত্ব ও প্রয়োজনীয়তা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। এসময় আধুনিক বিশ্বে রসায়নের ছাত্রছাত্রীদের অবদান ও ভবিষ্যত সম্ভাবনা ও প্রকৃতির মাঝে রসায়ন কিভাবে মিশে আছে সে সম্পর্কেও আলোচনা করা হয়।

রসায়ন বিভাগে পড়াশেনা করেও কিভাবে বিসিএস সহ অন্যান্য চাকরির পরীক্ষায় ভালে ফলাফল করা যায় সে সম্পর্কে ও দিক নির্দেশনা দেন বক্তারা।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক মোঃ ড. নূর উদ্দিন আহমেদ, রসায়ন সহ বিভিন্ন বিভাগের বিপুল সংখ্যক শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer