Bahumatrik Logo
১৯ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ০৩ ডিসেম্বর ২০১৬, ১২:৪২ অপরাহ্ণ

বরিশালে নারী ও কিশোর-কিশোরীদের অভিজ্ঞতা বিনিময় সমাবেশ


০৮ জুন ২০১৬ বুধবার, ১২:৩৭  এএম

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া প্রতিনিধি

বহুমাত্রিক.কম


বরিশালে নারী ও কিশোর-কিশোরীদের অভিজ্ঞতা বিনিময় সমাবেশ
ছবি-বহুমাত্রিক.কম

বরিশাল : বরিশাল নগরীতে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা আভাস-এলএইচডিপি প্রকল্পের আয়োজনে এবং অক্সফ্যামের আর্থিক সহযোগিতায় নারী ও কিশোর-কিশোরীদের শিখন ও অভিজ্ঞতা বিনিময় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার বরিশালের কাশিপুরের ২৯নং ওয়ার্ডের ইছাকাঠি কলোনী মাঠে ১৫টি নারী আড্ডা দল এবং ১০টি কিশোর-কিশোরী দলের সদস্যসহ মোট ১০০ জনের সমন্বয়ে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

শুরুতেই স্বাগত বক্তব্য প্রদান করেন আভাস’র প্রজেক্ট কোÑঅর্ডিনেটর এসএম সিরাজুল ইসলাম। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাশিপুর ইউপি সদস্যা জাহানারা বেগম, হোসনেয়ারা বেগম ও সেতারা বেগম এবং নারী আড্ডাদলের সভানেত্রী জায়েদা বেগম, শাহিদা বেগম, পিয়ারা বেগম, নার্গিস বেগম, শিমুল বেগম।

উপস্থিত ছিলেন আভাস’র মনিটরিং অফিসার তৌহিদ উদ্দীন আহমেদ, এলএইচডিপি প্রকল্পের একাউন্টেন্ট কাম ট্রেনিং অর্গানাইজার মো. হাসান তালুকদার, প্রজেক্ট ফ্যাসিলিটেটর খায়রুন্নাহার।

অনুষ্ঠান পরিচালনা করেন প্রকল্পের প্রজেক্ট কোÑঅর্ডিনেটর নাসরিন আকতার। সমাবেশে নারী আড্ডা এবং কিশোর-কিশোরী দলের সদস্যরা নিজেদের দলের কার্যক্রম পরিচালনা করতে গিয়ে যে সকল শিক্ষণীয় বিষয়গুলো আয়ত্ত করেছে সেই অভিজ্ঞতাগুলো এবং তাদের অর্জনসমূহ সকলের মাঝে তুলে ধরেন। তারা বলেন, নারী ক্ষমতায়নের জন্য প্রয়োজন সকল ক্ষেত্রে নারীর অংশগ্রহণ এবং সিদ্ধান্ত গ্রহণের সুযোগ।

সমাবেশে নারী আড্ডা দলের সদস্যদের জন্য চকলেট দৌঁড় প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। কিশোর দলের জন্য চেয়ার সিটিং খেলা এবং কিশোরীদের জন্য ভারসাম্য দৌড় (মার্বেল দৌড়) প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা শেষে সকল খেলায় প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারকারী ছাড়াও সকল অংশগ্রহণকারীদের পুরষ্কৃত করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।