Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বরখাস্ত হয়েও দায়িত্ব পালনে মাদ্রাসা শিক্ষক

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ০১:৫১, ২৮ আগস্ট ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বরখাস্ত হয়েও দায়িত্ব পালনে মাদ্রাসা শিক্ষক

ঝিনাইদহ : ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার খামার মুন্দিয়া গামেজ আলী দাখিল মাদ্রাসার সহ সুপার মোঃ ইকবাল আনোয়ারকে অনৈতিক কার্যকলাপের জন্য অনিদিষ্টকালের জন্য বরখাস্ত করে মাদ্রাসা কর্তৃপক্ষ।

সুত্রমতে জানা গেছে, মোঃ ইকবাল আনোয়ার ওরফে ওল্লাদ গত ২৬ মে মাদ্রাসা চলাকালীন সময়ে আরও দুই জন ছাত্রীর উপস্থিতে একজন ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা চালায়। অন্য দুই ছাত্রীর চিৎকারে কয়েকজন ছাত্রছাত্রী উপস্থিত হলে সে ঐ ছাত্রীর শ্লীলতাহানি করতে ব্যার্থ হয়।

এই ঘটনাকে কেন্দ্র করে মাদ্রাসা কর্তৃপক্ষ ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটির রিপোর্ট অনুযায়ী তাকে ৯ জুন মাদ্রসা পরিচালনা কমিটির সভায় সর্বসম্মতিক্রমে বরখাস্ত করা হয়।

জানা গেছে, এই সহ সুপার ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের খড়াশুনী গ্রামের ইসমাইলের ছেলে মোঃ ইকবাল আনোয়ার গ্রামের সাবাই তাকে ওল্লাদ নামে চেনে । এই ওল্লাদ এর আগে প্রায় ৭/৮ বছর গ্রামের মসজিদে ইমামতি করার সময় অন্য এক মহিলার সঙ্গে অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়ার কারনে গ্রামের মসজিদ থেকে গ্রামবাসী তাকে তাড়িয়ে দেয় বলে জানিয়েছে গ্রামবাসী।

অপর একটি সুত্রে জানা গেছে, এই ইকবাল আনোয়ার ওল্লাদ ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা শামছুল আলম খান দাখিল মাদ্রাসার সুপার হিসাবে দায়িত্ব পালন করে আসছেন। এখন প্রশ্ন উঠেছে এক প্রতিষ্ঠানে চাকরি করে অপর আরেক প্রতিষ্ঠানে কিভাবে সুপারের দায়িত্ব পালন করে।

আরো জানা গেছে, নলডাঙ্গা শামছুল আলম খান দাখিল মাদ্রাসার তার সহকারী শিক্ষকদের সাথে প্রায় অসদাচারণ করে থাকেন। নলডাঙ্গা শামছুল আলম খান দাখিল মাদ্রাসায় শিক্ষক হিসাবে চাকরি দেবে বলে কয়েক জনের নিকট থেকে প্রায় ৪ লাখ ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়াছে যাহা মদ্রাসা কর্তৃপক্ষের অজানা।

তাদের একজন ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের আড়মুখী গ্রামের মোবাসের ১ লাখ ৩০ হাজার টাকা, সুরাট ইউনিয়ের চুটলিয়া গ্রামের আলাউদ্দিন ৮০ হাজার টাকা, কালীগঞ্জ উপজেলার সুন্দরপুর ইউনিয়ের ভাটপাড়া গ্রামের রেজাউল ইসলামের নিকট থেকে ৮০ হাজার টাকা, কালীগঞ্জ পৌরসভার কাসিমপুর গ্রামের সরোয়ারের নিকট থেকে ৭০ হাজার টাকা কালীগঞ্জের বৈশাখী তেল পাম্পের নিকটের মঞ্জুর নিকট থেকে ৮০ হাজার টাকা সহ সর্বমোট ৪ লক্ষ ৪০ হাজার টাকা। শুধু তাই নয় খড়াশুনি গ্রামের আরজ কে দাখিল ও রবিউকে ফাজেল পাশের সদন পত্র দেওয়ার জন্য ২ জনের নিকট থেকে ২০ হাজার টাকা নিয়েছেন এই আনোয়ার ইকবাল।

বিশেষ সুত্রে জানা গেছে, খামার মুন্দিয়া গামেজ আলী দাখিল মাদ্রাসা থেকে বরখাস্ত হওয়ার পর কালীগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসারের বিভিন্ন ভাবে ম্যানেজ করে স্বপদে ফিরে যাওয়ার জন্য প্রভাবশালী মহলের ধারস্ত হন তিনি।

তার এই ব্যাপারে মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন, ঘটনা নিয়ে খবর প্রকাশ করে আপনাদের কোন লাভ হবে না। আমাকে কিছু করা যাবে না।

এই প্রসঙ্গে কালীগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার আরিফ সরকারের কাছে জানতে চাইলে তিনি বিষয়টা এড়িয়ে গিয়ে বলেন ঐ টা আমার কাজ নয়। ঐ কাজ মাদ্রাসা ম্যানিজিং কমিটির।

ঝিনাইদহ সদর উপজেলা শিক্ষা অফিসার বলেন, তিনি ২ প্রতিষ্ঠানে থাকতে পারবেন না। তাকে একটা প্রতিষ্ঠানে থাকতে হবে। সে যদি কোন অনৈতিক কাজ করে তা প্রমাণিত হলে কোন প্রতিষ্ঠানের তার চাকরি থাকবে না।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer