Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

‘বন্যার পর কৃষকদের সব রকম সাহায্য প্রদান করা হবে’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:০০, ২৩ আগস্ট ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘বন্যার পর কৃষকদের সব রকম সাহায্য প্রদান করা হবে’

ছবি: পিআইডি

ঢাকা : বন্যার পানি নামার সঙ্গে সঙ্গে ফসল উৎপাদনে কৃষকদের সব রকম সহযোগিতার উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ২০১৪ সালের নির্বাচনের আগে পেট্রলবোমা হামলায় নিহত ও আহত পরিবারের সদস্যদের হাতে অনুদানের চেক হস্তান্তরের সময় এ কথা বলেন তিনি।

বানভাসি মানুষকে পুনর্বাসনে যত দিন প্রয়োজন, সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী। তবে বন্যার পরে কৃষকদের সহায়তার জন্য সর্বোচ্চ চেষ্টা থাকবে বলেও জানান তিনি।

পিরোজপুরের ইন্দুরকানি উপজেলায় সন্ত্রাসীদের নৃশংসতায় নিহত ও আহতদের পরিবারের সদস্যদের হাতে অনুদানের চেক হস্তান্তরের পর দেশের বর্তমান বন্যা পরিস্থিতি নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আমরা আমাদের ত্রাণ তৎপরতা অব্যহত রেখেছি। বন্যার পানিটা নামার সঙ্গে সঙ্গে যাতে আমাদের কৃষকরা ফসল উৎপাদন করতে পারেন, তার ব্যবস্থাও আমরা করে দিয়েছি। সবকিছু আমাদের সেট করাই আছে। এসব একটু সময় লাগবে হয়তো। কারণ, বন্যা না যাওয়া পর্যন্ত তো কাজগুলো শুরু করা যাচ্ছে না। তবুও আমরা চেষ্টা করে যাচ্ছি সব কাজ এগিয়ে রাখতে।’

পেট্রলবোমা হামলায় নিহতদের পরিবারের হাতে অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আরো বলেন, ‘২০১৪ সালে বিএনপি-জামায়াত জোট নির্বাচন ঠেকানোর নামে আগুন দিয়ে পুড়িয়ে পুড়িয়ে সাধারণ মানুষকে মেরেছিল, তাদেরও আমরা সাহায্য করেছি। ২০১৫ সালের যে তিনটা মাস আগুন দিয়ে রেল-বাস-গাড়ি-লঞ্চ সব জায়গায় আগুন দিল, মানুষকে পোড়াল, এতে অনেক পরিবার একেবারে নিঃস্ব হয়ে গেছে। তাদের আমরা সঞ্চয়পত্র, পারিবারিক সঞ্চয়পত্র কিনে দিয়েছি, যাতে তারা মাসে মাসে কিছু পায়। যেন পরিবারগুলো কষ্ট না পায়। সেদিকে আমরা বিশেষভাবে দৃষ্টি দিয়ে সহযোগিতা করেছি।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer