Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

বনজ সম্পদ রক্ষায় সুন্দরবনে রেড এলার্ট জারি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৪, ১৯ আগস্ট ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বনজ সম্পদ রক্ষায় সুন্দরবনে রেড এলার্ট জারি

ফাইল ছবি

ঢাকা : বনজ সম্পদ রক্ষায় সুন্দরবনের খুলনা ও সাতক্ষীরা রেঞ্জে রেড এলার্ট জারি করা হয়েছে। একই সঙ্গে খুলনা ও সাতক্ষীরা রেঞ্জে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে।

 শনিবার  এ রেড এলার্ট জারি করা হয়েছে।

সুন্দরবন পশ্চিম বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. বশিরুল-আল মামুন বলেন, খুলনা ও সাতক্ষীরা রেঞ্জের ৯টি স্টেশন ও বিভিন্ন ক্যাম্পের কর্মকর্তাদের নিয়ে অনুষ্ঠিত এক বৈঠকে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করা হয়েছে যে, পাচাররোধে ব্যবস্থা নিতে ব্যর্থ বনপ্রহরী ও কর্মকর্তাদের কোনোমতেই ছাড় দেয়া হবে না। ঈদ পরবর্তী এক সপ্তাহ এই রেড এলার্ট বলবৎ থাকবে।

তিনি আরো বলেন, ঈদকে সামনে রেখে বন থেকে বনজদ্রব্য পাচার ও প্রাণী, বিশেষ করে হরিণ শিকার বৃদ্ধির আশঙ্কায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে রেঞ্জ কর্মকর্তা, বন কর্মকর্তা ও বনপ্রহরীদের বনের গহীনে বিষ প্রয়োগ করে মাছ শিকার বন্ধে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নেয়াসহ টহল ব্যবস্থা জোরদার করার ওপর তাগিদ দেয়া হয়। এ ছাড়া বনে যাতে করে দুর্বৃত্তরা প্রবেশ করে কোনো ধরনের অঘটন ঘটাতে না পারে সেজন্য সজাগ থাকার নির্দেশ দেয়া হয়েছে।

সুন্দরবনের বিশেষ টিম স্মার্ট খুলনা রেঞ্জের টিম লিডার মো. সুলতান মাহমুদ টিটু বলেন, ঈদ উপলক্ষে সার্বক্ষণিক তাদের টহল কার্যক্রম চলমান থাকবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer