Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বঙ্গভবনে ঈদ শুভেচ্ছা বিনিময়ে রাষ্ট্রপতি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০৫, ১৬ জুন ২০১৮

আপডেট: ১৩:০৯, ১৬ জুন ২০১৮

প্রিন্ট:

বঙ্গভবনে ঈদ শুভেচ্ছা বিনিময়ে রাষ্ট্রপতি

ফাইল ছবি

ঢাকা : পবিত্র ঈদুল ফিতরের উপলক্ষে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও রাজনৈতিক দলের নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শনিবার সকালে বঙ্গভবনে তিনি এ শুভেচ্ছা বিনিময় করেন। 

মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, কুটনৈতিক কোরের সদস্যবৃন্দ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ধর্মীয় নেতা, সুশীল সমাজের প্রতিনিধি ও সিনিয়র সাংবাদিকরা রাষ্ট্রপতির সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। কুশল বিনিময় শেষে রাষ্ট্রপতি ঈদ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও মোবারকবাদ জানান।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি বলেন, “ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। এখানে হিংসা-বিদ্বেষ, হানাহানি, কূপমণ্ডুকতার কোনো স্থান নেই। মানবিক মূল্যবোধ, পারস্পরিক সহাবস্থান, পরমত সহিষ্ণুতিা ও সাম্যসহ বিশ্বজনীন কল্যাণকে ইসলাম ধারণ করে। ইসলামের এই সুমহান বার্তা ও আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিতে হবে।”

অনুষ্ঠানে রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, মহিলা ও শিশু ‍বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

রাষ্ট্রপতির সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন ডিপ্লোম্যাটিক কোরের ডিন বাংলাদেশে ভ্যাটিকানের রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরি, মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট, ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলাসহ বিভিন্ন দেশের কূটনীতিক ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা।

এর আগে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সকালে হাইকোর্ট সংলগ্ন রাজধানীর জাতীয় ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন। একই সময় মন্ত্রিপরিষদ সদস্য, প্রধান বিচারপতি, সুপ্রিম কোর্টের বিচারপতি, সংসদ সদস্য, রাজনীতিবিদ এবং উর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তারা নামাজ আদায় করেন।

ঈদগাহে পৌঁছার পর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন ও অন্যান্য কর্মকর্তারা স্বাগত জানান। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুহাম্মদ মিজানুর রহমান ঈদের প্রধান জামাতে ইমামতি করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer