Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ আজও প্রাসঙ্গিক : নির্মলেন্দু গুণ

আল-আমিন, বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ০৩:১৬, ৮ মার্চ ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ আজও প্রাসঙ্গিক : নির্মলেন্দু গুণ

ছবি: বহুমাত্রিক.কম

রংপুর : ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ বিশ্বের সেরা ভাষণ। কারণ বিশ্বের সেরা যত ভাষণ আছে তার মধ্যে একমাত্র বঙ্গবন্ধুর ভাষণ আজও প্রাসঙ্গিক। এই ভাষণ জীবিত এবং অনন্য।’ 

সোমবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে কবি নির্মলেন্দু গুণ এসব কথা বলেছেন ।

নবীনদের উদ্দেশ্যে নির্মলেন্দু গুণ বলেন, নিজের প্রতিভাকে বিকশিত করতে হবে। তিনি নবীন শিক্ষার্থীদের আনন্দময়, প্রেমময় এবং সাফল্যময় ভবিষ্যৎ কামনা করেন।

সভাপতির বক্তৃতায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকে বেগম রোকেয়ার চেতনা লালন করতে হবে। তাঁর সম্পর্কে গবেষণা করতে হবে। নিজেকে সমাজের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন কলা অনুষদের ডিন ও নবীনবরণ উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর ড. সাইদুল হক, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. তাজুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন মোঃ ফেরদৌস রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান এবং সমাজকর্মী মিসেস গুল নাহার নবী প্রমুখ।

অতিথিবৃন্দের বক্তৃতার সাথে সাথে ফুল দিয়ে নবীন ছাত্রছাত্রীদের বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উইমেন এন্ড জেন্ডার স্টাডিজ বিভাগের শিক্ষক কুন্তলা চৌধুরী। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বেলা ১১ টায় স্বাধীনতা স্মারক প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন ও পরে পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী ও অতিথিবৃন্দ। বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer