Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপনে বাকৃবিতে নানা আয়োজন

কৃষিবিদ দীন মোহাম্মদ

প্রকাশিত: ১১:৩৩, ১৭ মার্চ ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপনে বাকৃবিতে নানা আয়োজন

ছবি: বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এ (বাকৃবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৭তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। শুক্রবার বর্নাঢ্য আয়োজনে দিবসটি উদযাপিত হয়।

দিবসটি উদযাপনে বিশ্ববিদ্যালয়ের সকল অফিস, হলসমূহ এবং আবাসিক এলাকায় উপাচার্যের বাণী প্রচার করা হয়। এছাড়া জাতীয় দিবস উদ্যাপন কমিটির আয়োজনে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ থেকে বঙ্গবন্ধু স্মৃতি চত্বর পর্যন্ত আনন্দ র‌্যালি এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

আনন্দ র‌্যালির নেতৃত্বদেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আকবর। এসময় জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য-সচিব অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন এর সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী। অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আলী আকবর বঙ্গবন্ধুর জীবনাদর্শকে ধারণ করতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

শিশু-কিশোর কাউন্সিল আয়োজিত লাইব্রেরি সংলগ্ন বকুলতলায় সকাল ১০টায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ সম্পর্কিত গান, আবৃত্তি, ছড়া এবং বঙ্গবন্ধুর ভাষণের অংশ বিশেষের আবৃত্তি ও বক্তৃতা অনুষ্ঠিত হয় ।

বাংলাদেশ ছাত্রলীগ দিবসটি পালন উপলক্ষে দলীয় কার্যালয় থেকে আনন্দ র‌্যালি বের করে এবং বঙ্গবন্ধু স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পন করে । দুপুরে সকল মসজিদ, মন্দির ও অন্যান্য উপাসনালয়ে জাতির জনক বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া প্রর্থনা করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer