Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বগুড়ায় সন্ত্রাসীদের ভয়ে কলেজে যেতে পারছে না ৩ শিক্ষার্থী

আবদুল ওহাব, বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪০, ১৫ অক্টোবর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বগুড়ায় সন্ত্রাসীদের ভয়ে কলেজে যেতে পারছে না ৩ শিক্ষার্থী

ছবি : বহুমাত্রিক.কম

বগুড়া : বগুড়ায় জমি জমা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হুমকি ও ভয়ভীতিতে প্রায় ১ মাস যাবত কলেজে যেতে পারছে না একটি পরিবারের ৩ শিক্ষার্থী।

রোববার বগুড়ার শাজাহানপুর প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন উপজেলার খরনা সরকারপাড়া গ্রামের মীর রায়হান ইকবাল তোতার স্ত্রী বিউটি আক্তার।

বিউটি আকতার সংবাদ সম্মেলনে উল্লেখ করেন, সন্ত্রাসীদের হুমকি ধামকি ভীতিতে তার পুত্র সরকারি শাহ্ সুলতান কলেজে আব্দুল্লাহ্ আল গলিব (সুমন), বড় মেয়ে সরকারি আযিযুল হক কলেজের ছাত্রী সুইটি খাতুন এবং ছোট মেয়ে সরকারি মজিবর রহমান মহিলা কলেজে স্মৃতি খাতুন প্রায় ১ মাস যাবত কলেজে যাতায়াত করতে পারছে না। এছাড়া তার স্বামী মীর রায়হান ইকবাল তোতা ক্ষেত-খামার এবং হাট-বাজারে যাতায়াতের ক্ষেত্রে চরম নিরাপত্তহীনতায় ভূগছেন।

ঘটনার বিবরণে উল্লেখ করা হয়, বিউটি আক্তার ও তার পুত্র আব্দুল্লাহ্ আল গালিব সুমন ক্রয়সূত্রে খরনা মৌজার সাবেক ২১৯৩ হালে ৪৪২৭ দাগের ৩১ শতকের কাতে ১৫ শতক জমির মালিক। যার দখল স্বত্ত্ব দক্ষিণ-পূর্ব ধার। গত ২৩ সেপ্টেম্বর’১৪ সালে রেজিষ্ট্রিকৃত ৭৫৮৪ নং দলিল মূলে মালিক হওয়ার পর থেকেই তারা জমিটির দখল ভোগ করে আসছেন।

ওই জমিতে ১০-১২ বছর বয়সী বেলজিয়াম, আম, ইউক্যালিপ্টাস গাছ রয়েছে। জমিটি জবর দখল করতে প্রতিবেশী মৃত রমজান আলীর পুত্র মেহেদী হাসান ওরফে আলী আজম (৩২) গত ১৭ সেপ্টেম্বর’১৭ তারিখে বেলা আড়াইটার দিকে একদল সন্ত্রাসী নিয়ে জমিতে অনধিকার প্রবেশ করে এবং ১৫-২০টি গাছ কেটে ফেলে। গাছ কাটতে বাঁধা দিলে বিউটি আক্তারের স্বামী-সন্তানদের মারপিট করে। এ সময় প্রতিবেশীরা এগিয়ে এলে সন্ত্রাসীরা প্রাণ নামের হুমকি ধামকি দিয়ে চলে যায়। এ ঘটনায় শাজাহানপুর থানায় লিখিত অভিযোগ দিয়েও কোন কাজ হয়নি।

এ অবস্থায় জবর দখলের হাত থেকে সম্পত্তি রক্ষাসহ পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, বগুড়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট আকুল আবেদন জানিয়েছেন ভূক্তভোগী ওই পরিবারের সদস্যরা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer