Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বগুড়ায় প্রাথমিক সমাপনী পরীক্ষার প্রশ্ন গায়েব

আবদুল ওহাব, বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ০৩:৫৮, ২১ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বগুড়ায় প্রাথমিক সমাপনী পরীক্ষার প্রশ্ন গায়েব

বগুড়া : বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষার কেন্দ্র থেকে প্রশ্নের প্যাকেটের সিলগালা খুলে দুটি প্রশ্ন গায়েবের অভিযোগ উঠেছে।

পরীক্ষার দ্বিতীয় দিন সোমবার ২০ নভেম্বর উপজেলার নারচি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আবদুল কাদের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আবদুল কাদের জানান, সোমবার পরীক্ষার আগে কেন্দ্র পরিদর্শনের জন্য তিনি নারচি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যান। সেখানে প্রশ্নের প্যাকেটের সিলগালা খোলা এবং ভিতরে দুটি প্রশ্ন কম দেখতে পান। পরে তিনি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করলে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং কেন্দ্রসচিব এসএম রইছ উদ্দিনকে অব্যাহতি দেওয়া হয়। এ ঘটনায় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আবদুল হালিমের নেতৃত্বে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এ প্রসঙ্গে কেন্দ্রসচিব প্রধান শিক্ষক এসএম রইছ উদ্দিন জানান, কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রউফ তার কাছে প্রশ্নের প্যাকেট দেখতে চেয়েছিলেন। তিনি ফেরত দেওয়ার পর তা না দেখেই আলমারিতে রেখে দেন। সহকারি কমিশনার প্যাকেট দেখতে চাইলে তাকে দেওয়া হয়। তিনি হাতে নেওয়ার পরই প্যাকেটের সিলখোলা ও ভিতরে দুটি প্রশ্ন কম পাওয়া যায়।

ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুর রউফ জানান, তিনি সিল করা প্যাকেটই কেন্দ্র সচিবকে দিয়েছিলেন। কিভাবে সিল খুলে গেলো সে সম্পর্কে তার কিছু জানা নেই।

বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসেন আলী জানান, তিনি ঘটনাটি শুনেছেন। ঘটনাস্থল পরিদর্শন করার আগে তিনি এই ব্যাপারে কোনও মন্তব্য করতে রাজি হননি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer