Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

ফ্রান্সে ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে সন্ত্রাসী হামলা, নিহত ৩

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৪০, ২৩ মার্চ ২০১৮

আপডেট: ০২:৩২, ২৪ মার্চ ২০১৮

প্রিন্ট:

ফ্রান্সে ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে সন্ত্রাসী হামলা, নিহত ৩

ঢাকা : ফ্রান্সের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে একজন বন্দুকধারী ‘আল্লাহু আকবর’ ধ্বনি দিয়ে কিছু মানুষকে জিম্মি করার ঘটনায় এ পর্যন্ত বন্দুকধারী সহ তিনজন নিহত হয়েছে। 

পুলিশ জানিয়েছে ছোট্ট একটি শহর খেবে-র একটি সুপারমার্কেটে এই বন্দুকধারী কিছু লোককে জিম্মি করে আটকে রেখেছিল।খবর পেয়ে ফরাসী স্পেশাল ফোর্স সেখানে হাজির হয়। পুলিশ এবং স্পেশাল ফোর্স পরে সুপারমার্কেটে অভিযান চালায়। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন হামলাকারী বন্দুকধারীও এই অভিযানে নিহত হয়েছে।

ফরাসী প্রেসিডেন্ট ইম্যানুয়েল ম্যাক্র বলেছেন, এটিকে একটি সন্ত্রাসবাদী হামলা বলে মনে হচ্ছে।বিভিন্ন সূত্রের খবরে বলা হচ্ছে, শুক্রবারের ঘটনায় বন্দুকধারী প্রথমে একটি গাড়ি আটকে একজনকে হত্যা করে।

এরপর লোকটি আরেক শহরে এক পুলিশকে গুলি চালিয়ে আহত করে। সেখান থেকে বন্দুকধারী আট কিলোমিটার দূরের খেবে শহরে যায়।সেখানে একটি সুপারমার্কেটে ঢুকে বন্দুকধারী লোকজনকে জিম্মি করে।

স্থানীয় একটি রেডিও স্টেশনকে উদ্ধৃত করে ফরাসী বার্তা সাংস্থা এএফপি জানাচ্ছে, হামলাকারী বন্দুকধারী ইসলামিক স্টেটের প্রতি আনুগত্য প্রকাশ করে প্যারিস হামলার প্রধান সন্দেহভাজন সালাহ আবদেস্লামের মুক্তি দাবি করছিল।২০১৫ সালে প্যারিসে ঐ হামলা ১৩০ জন নিহত হয়।

পুলিশ হামলাকারী বন্দুকধারীকে মরোক্কান বংশোদ্ভূত বলে বর্ণনা করছে। গোয়েন্দা সংস্থাগুলোর কাছে লোকটি পরিচিত ছিল। এজন ফরাসী কর্মকর্তা জানিয়েছেন, ছিঁচকে অপরাধের জন্য পুলিশের খাতায় তার নাম ছিল। কিন্তু সে যে জঙ্গীবাদের দিকে ঝুঁকছে সেটা তাদের জানা ছিল না। বিবিসি বাংলা

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer