Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ফের সাক্ষ্য নিতে খালেদার আবেদন খারিজ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৬, ১২ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ফের সাক্ষ্য নিতে খালেদার আবেদন খারিজ

ঢাকা : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় শপথ আইন অনুসরণ না করার কারণ দেখিয়ে ৩২ সাক্ষীর ফের সাক্ষ্য নিতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

তবে পরবর্তীতে মামলায় সাক্ষ্য নেয়ার ক্ষেত্রে যাতে আইন অনুযায়ী শপথ নেয়ার বিষয়টি নিশ্চিত করা হয় সেজন্য আইন সচিব ও সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলকে নির্দেশ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বিশেষ বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল ও ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

এর আগে গত বছর ৭ ডিসেম্বর খালেদা জিয়ার এই আবেদনের শুনানিতে বিব্রত প্রকাশ করেন হাইকোর্টের অপর একটি বেঞ্চ। পরে প্রধান বিচারপতি এসকে সিনহা খালেদা জিয়ারর আবেদনটি শুনানির জন্য বিচারপতি এম ইনায়েতুর রহমানের নেতৃত্বাধীন বেঞ্চে পাঠান।

বৃহস্পতিবার শুনানি শেষে হাইকোর্ট তা খারিজ করে দেন। হাইকোর্টের আদেশের পর ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল বলেন, হাইকোর্টের এই খারিজ আদেশের বিরুদ্ধে আমরা আপিল বিভাগে আবেদন করব।

এর আগে জিয়া চ্যারিটেবল মামলার রাষ্ট্রপক্ষের ৩২ জন সাক্ষীর সাক্ষ্য বাতিল করে ফের নেয়ার জন্য বিচারিক আদালতে আবেদন করেন খালেদা জিয়া। ওই আবেদনে বলা হয়, শপথের বিধান অনুযায়ী, এই সাক্ষীদের সাক্ষ্য নেয়া হয়নি। তাই এই সাক্ষ্য বাতিল করে নতুন সাক্ষ্য নেয়া হোক। কিন্তু বিশেষ জজ আদালত-৩ শুনানি শেষে এই আবেদন খারিজ করে দেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer