Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ফিলিপাইনে ধেয়ে আসছে কাই-তাক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৫২, ১৬ ডিসেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ফিলিপাইনে ধেয়ে আসছে কাই-তাক

ফাইল ছবি

ঢাকা : ফিলিপাইনের পূর্বাঞ্চলের দিকে শনিবার গ্রীষ্মমন্ডলীয় ঝড় কাই-তাক ধেয়ে আসছে। ঝড়ের প্রভাবে সৃষ্ট প্রবল বর্ষণে বন্যা দেখা দিয়েছে। এতে হাজার হাজার মানুষ বাড়িঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছে এবং তিন জেলে নিখোঁজ রয়েছে। খবর এএফপি’র।

রাষ্ট্রীয় আবহাওয়া সংস্থা জানিয়েছে, কাই-তাক ঘন্টায় ১শ’ কিলোমিটার বেগে ধেয়ে আসছে। ঝড়টি ফিলিপাইনের মধ্যাঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়ার আগে শনিবার রাতে আরো বেগবান হয়ে দেশটির উত্তরাঞ্চলে অবস্থিত তৃতীয় বৃহত্তম দ্বীপ সামারে আঘাত হানতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় কর্মকর্তারা বলেন, ৩৮ হাজারের বেশি লোককে আশ্রয় শিবিরে সরিয়ে নেয়া হয়েছে। সাইক্লোনের প্রভাবে কয়েকদিন ধরে টানা ভারী বৃষ্টিপাতের ফলে সামাও ও পার্শ্ববর্তী লেইতে দ্বীপে বন্যা ও ভূমিধস সৃষ্টি হওয়ায় এদের সরিয়ে নেয়া হয়।

আঞ্চলিক বেসামরিক প্রতিরক্ষা অফিস জানায়, সমুদ্র উত্তাল থাকায় দুটি দ্বীপের ফেরী চলাচল বন্ধ রয়েছে। সরকারের সতর্কতা সংকেত অমান্য করে সমুদ্রে মাছ ধরার সময় তিন জেলে নিখোঁজ হয়।

এক প্রতিবেদনে এই অফিস আরো জানায়, লেইতের বৃহত্তম নগরী তাকলোবানের কাছে ভূমিধসে একটি মেয়ে শিশু ও এক মহিলা আহত হয়েছে।-বাসস

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer