Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ফিফা র‌্যাকিংয়ে শীর্ষে জার্মানি, পেছালো আর্জেন্টিনা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫৫, ২৯ মার্চ ২০১৮

আপডেট: ১১:৫৯, ২৯ মার্চ ২০১৮

প্রিন্ট:

ফিফা র‌্যাকিংয়ে শীর্ষে জার্মানি, পেছালো আর্জেন্টিনা

ঢাকা : ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে হারলেও আন্তর্জাতিক ফুটবল সংস্থা (ফিফা) র‌্যাঙ্কিংয়ে শীর্ষেই রয়েছে জার্মানি। আর বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন সঙ্গে জেতার পর আগের দ্বিতীয় স্থানেই রয়েছে পাঁচ বারের বিশ্বসেরারা।

তবে স্পেনের বিপক্ষে বিব্রতকর হার সঙ্গী করা গত বিশ্বকাপের রানার্সআপ আর্জেন্টিনা পেছাবে এক ধাপ।আগামী ১২ এপ্রিল আনুষ্ঠানিকভাবে র‌্যাঙ্কিং প্রকাশ করবে ফিফা জানিয়েছে সনি ইসপিএন।

এদিকে দুই ধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠ আসছে সৌদি আরবকে ৪-০ গোলে হারানো বেলজিয়াম। গত সোমবার নেদারল্যান্ডসের কাছে ৩-০ গোলে হারা পর্তুগাল এক ধাপ পিছিয়ে চারে নামবে।

মঙ্গলবার স্পেনের কাছে ৬-১ গোলে হেরে যাওয়া আর্জেন্টিনা নেমে যাবে পাঁচে। ২০১৪ সালের পর এই প্রথম শীর্ষ চারের বাইরে ছিটকে যাবে দুই বারের বিশ্ব সেরা দলটি।

লিওনেল মেসি বিহীন দলটির বিপক্ষে বিশাল জয়ের পরও এক ধাপ পিছিয়ে আটে নেমে যাচ্ছে ২০১০ সালের চ্যাম্পিয়ন দল স্পেন। ছয় ও সাতে থাকবে যথাক্রমে সুইজারল্যান্ড ও ফ্রান্স। দুই দলই দুই ধাপ করে এগোবে। আর এক ধাপ এগিয়ে নবম স্থানে উঠবে চিলি। চার ধাপ পিছিয়ে দশম স্থানে থাকছে পোল্যান্ড।

বড় অবনমন হচ্ছে ইতালির। ১৯৫৮ সালের পর প্রথমবারের মতো বিশ্বকাপে উঠতে ব্যর্থ হওয়া ইতালি ছয় ধাপ পিছিয়ে ২০তম স্থানে নেমে যাবে।

আগামী জুনে অনুষ্ঠেয় এবারের বিশ্বকাপের স্বাগতিক দেশ রাশিয়া তাদের ইতিহাসের সর্বনিম্ন ৬৬তম স্থানে নেমে যাবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer