Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

প্রাণি সেবা সপ্তাহ: ডিম খেল রাঙ্গামাটি শিশু নিকেতনের শিক্ষার্থীরা

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: ০২:২৪, ২৮ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্রাণি সেবা সপ্তাহ: ডিম খেল রাঙ্গামাটি শিশু নিকেতনের শিক্ষার্থীরা

রাঙ্গামাটি : প্রাণি সেবা সপ্তাহ ২০১৭ উপলক্ষ্যে জেলা প্রানি সম্পদ কার্যালয়ের উদ্যোগে সোমবার স্কুল ফিডিং কর্মসূচির অংশ হিসাবে রাঙ্গামাটি শিশু নিকেতন বিদ্যালয়ের ৩ শতাধিক ছাত্র-ছাত্রীকে সিদ্ধ ডিম খাওয়ানো হয়।

সকালে বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে স্কুল ফিডিং কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক প্রকাশ কান্তি চৌধুরী।

রাঙ্গামাটি শিশু নিকেতনের অধ্যক্ষ মোঃ মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত অণুষ্ঠানে জেলা প্রাণী সম্পদ বিভাগের উপ-পরিচালক ডাঃ সাখাওয়াৎ হোসেন, সহকারী পরিচালক (পিগফার্ম) ডাঃ উত্তম কুমার দাশ, হাঁস মুরগী খামারের ব্যবস্থাপক ডাঃ অমর জ্যোতি চাকমা, উপজেলা প্রানি সম্পদ কর্মকর্তা ডাঃ সুচয়ন চৌধুরী, রাঙ্গামাটি মা ও শিশু কল্যান কেন্দ্রের চিকিৎসক ডাঃ বেবী ত্রিপুরা. পোল্ট্রি ডেভেলাপমেন্ট অফিসার মোহাম্মদ জয়নাল আবেদীন, জেলা প্রাণি সম্পদ কার্যালয়ের বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ পারভেজ আলম বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ডিমের পুষ্টিগুণ বিষয়ে মাল্টিমিডিয়ায় সচিত্র প্রতিবেদন উপস্থাপন করা হয় এবং মানব শরীরের জন্য বিশেষ করে শিশুদর শারীরিক ও মানসিক বিকাশের জন্য অন্যান্য খাবারের পাশাপাশি ডিমের প্রয়োজনীয়তার বিভিন্ন বিষয উপস্থাপন করা হয়।

পরে বিদ্যালয়ের তিন শতাধিক শিশুদের মাঝে জেলা প্রাণি সম্পদ কার্যালয়ের পক্ষ থেকে সিদ্ধ করা ডিম বিতরন করা হয়। এই সময় অভিভাবকদের শিমুদের নিয়মিত ডিম, দুধ, মাছ, মাংেসের পাশাপাশি সতেজ শাকসব্জি,দেশীয় ফলমূল কাওয়ানো এবং শিমুদের নিয়মিত শারীরিক ব্যায়ামের বিষয়েও সজাগ থাকার আহবান জানানো হয় । পাশাপাশি শিশুদের জাংক ফুড এবং কোমল পানীয় থেকে দূরে রাখার পরামর্শ দেয়া হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer