Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

প্রশিক্ষিত মানবসম্পদ গড়ে তুলবে বি-স্কিলফুল প্রকল্প

তুহিন আহামেদ, গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ০১:২৫, ২৯ সেপ্টেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্রশিক্ষিত মানবসম্পদ গড়ে তুলবে বি-স্কিলফুল প্রকল্প

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর : প্রশিক্ষিত মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্য নিয়ে গাজীপুরে বি-স্কিলফুল প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। বুধবার গাজীপুর প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। প্রকল্প উদ্বোধনের পরবর্তীতে একটি গণসচেতনতামূলক ক্যাম্পেইন কার্যক্রমের ঘোষণা দেয়া হয়।

প্রতিষ্ঠানটি জানায়, বাংলাদেশে প্রতি বছর প্রায় ২০ লাখ মানুষ শ্রমবাজারে প্রবেশ করে। এর মধ্যে শতকরা প্রায় ৮০ ভাগ কর্মসংস্থানের সুযোগ সাধারণত অপ্রাতিষ্ঠানিক খাতে সৃষ্টি হয়ে থাকে। এই বিশাল জনগোষ্ঠীর অধিকাংশই প্রয়োজনীয় দক্ষতা ছাড়া খাতভিত্তিক কাজে নিয়োজিত হয়।

এই প্রেক্ষাপটে বি-স্কিলফুল প্রকল্পটির মাধ্যমে প্রাথমিকভাবে দিনাজপুর, জয়পুরহাট, বগুড়া, টাঙ্গাইল ও গাজীপুর জেলায় প্রশিক্ষণ সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সহযোগিতায় দরিদ্র ও সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর মধ্য থেকে ২০ হাজার নারী-পুরুষ, বিশেষভাবে সক্ষম ব্যক্তি, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়ের দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ নিশ্চিত করা এবং দীর্ঘস্থায়ী কর্মসংস্থান তথা আয়ের সুযোগ সৃষ্টি করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় বুধবার সকালে গাজীপুর জেলায় বি-স্কিলফুল প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

বি-স্কিলফুল প্রকল্পের অধীনে গাজীপুর জেলায় মনটেজ ট্রেনিং অ্যান্ড সার্টিফিকেশন (বাংলাদেশ), প্রাইম রিহেবিলিটেশন ট্রেনিং সেন্টার (পিআরসি), আহ্ছানিয়া মিশন ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট প্রভৃতি ট্রেনিং সেন্টার সমূহের মাধ্যমে ইলেকট্রিক্যাল হাউজ ওয়্যারিং টেকনিশিয়ান, গার্মেন্টস্ মেশিন অপারেটর, প্লাম্বিং, রেফ্রিজারেটর ও এসি মেকানিক এবং ওয়েল্ডার, সোয়েটার লিংকিং অপারেটর, সোয়েটার নিটিং অপারেটর, গার্মেন্টস্ মেশিন অপারেটর ও মোবাইল ফোন টেকনিশিয়ান তৈরীতে ফ্রি ট্রেনিং প্রদান করা হবে।

সুইসকন্ট্যাক্ট-এর পক্ষ থেকে বি-স্কিলফুল প্রকল্পের কমিউনিকেশন্স ও মনিটরিং বিভাগের ঊর্ধ্বতন ব্যবস্থাপক তাসমিয়া তাবাস্সুম রহমান ছাড়াও প্রকল্প সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বি-স্কিলফুল প্রকল্পটি সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কোঅপারেশন (এসডিসি)-এর অর্থায়নে সুইসকন্ট্যাক্ট দ্বারা বাস্তবায়িত হচ্ছে।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer