Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

প্রশাসনের বাধা সত্ত্বেও বাল্যবিয়ের আয়োজন

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০০:৫৬, ১৮ সেপ্টেম্বর ২০১৬

আপডেট: ০১:২৫, ১৮ সেপ্টেম্বর ২০১৬

প্রিন্ট:

প্রশাসনের বাধা সত্ত্বেও বাল্যবিয়ের আয়োজন

কুষ্টিয়া : প্রশাসনের বাধা দেয়ার পরেও বাল্য বিয়ের আয়োজন করেছে কনেপক্ষ। শুক্রবার বিকেলে সদর উপজেলার কানাবিল মোড় এলাকায় এই বাল্য বিয়ের ঘটনা ঘটে।

জানা গেছে, মেহেরপুর জেলার গাংনী উপজেলার বাসিন্দা জামাল উদ্দিনের পুত্র জসিম (১৭) নামের এক কিশোরের সাথে কুষ্টিয়া সদর উপজেলার কানাবিল মোড় এলাকার বাসিন্দা ও আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির ওই ছাত্রীর বিয়ে আয়োজন করে।

বিষয়টি জানতে পেরে কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা খোদেজা খাতুন কুষ্টিয়া মডেল থানা পুলিশ ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে বিষয়টি জানায়।

তাৎক্ষনিক কুষ্টিয়া মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করার নির্দেশ দিয়ে চলে আসেন। এরপর গোপনে তারা বিয়ের আয়োজন করে। তবে বিয়ে রেজিষ্ট্রি না হলেও নাকফুল পরিয়ে সেই কনের বাড়ী থেকে চলে বরপক্ষরা। তবে গোপনে অন্যকোথাও নিয়ে গিয়ে বিয়ে দিতে পারে বলে ধারনা করা হচ্ছে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন চৌধুরী জানান, দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)’র নির্দেশে বিয়ে বাড়ীতে ফোর্স পাঠিয়েছিলোম্ কিন্তু সেখানে তেমন বিয়ের আয়োজন ছিলোনা। তারপরেও কনের বাবা মা কে বাল্য বিয়ে দিতে নিষেধ করা হয়েছিলো।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খোদেজা খাতুন বলেন, দুপুরেই বাল্য বিয়ের কথা জানতে পেরে কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছি। এরপর তারা গিয়ে বাল্য বিয়ে বন্ধ করে দিয়েছে। কিন্তু পরবর্তীতে পুলিশ চলে আসার পর গোপনে বিয়ে করেছে এটা আমার অজানা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer