Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

প্রভাবশালীদের হারিয়ে ‘জনতার মেম্বার’ হতদরিদ্র কালু

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৫:১২, ২৫ মার্চ ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্রভাবশালীদের হারিয়ে ‘জনতার মেম্বার’ হতদরিদ্র কালু

ছবি-বহুমাত্রিক.কম

বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় হতদরিদ্র যুবক কালু জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। এতে শুধুমাত্র তার নির্বাচনী এলাকাই নয়, সমগ্র উপজেলাবাসীকে তাক লাগিয়ে দিয়েছেন তিনি।

এলাকার অসংখ্য প্রভাবশালী, শিক্ষিত ও ধনাঢ্যদের পরাজিত করে কালুর জয়মাল্য জনগণই জয় বলে দেখছেন স্থানীয়রা। উপজেলার রাহুৎপাড়া গ্রামের সুশান্ত সরকার কালু পিতা সুধন্য সরকারের মৃত্যুর পরে দারিদ্রের কারণে মাধ্যমিকের গন্ডি পেরোতে পারেননি।

জায়গা-জমি না থাকায় জীবিকার প্রয়োজনে কালু মুক্তিযোদ্ধা অফিসে মাসে দু’হাজার টাকা বেতনে অস্থায়ী ভিত্তিতে পিওনের চাকরি করতেন। সবাই তাকে মুক্তিযোদ্ধাদের কালু বলেই চেনেন। গত ২২ মার্চ প্রথম ধাপের ইউপি নির্বাচনে এলাকাবাসীর অনুরোধে তিনি ৪নং গৈলা মডেল ইউনিয়নের তালতা ও রাহুৎপাড়া মৌজা নিয়ে গঠিত ৩নং ওয়ার্ডের মেম্বার পদে অংশগ্রহণ করেন। নিজের সঞ্চিত ১ হাজার টাকা ও অন্যের দেয়া ৫শ’ টাকা দিয়ে মনোনয়নপত্র জমা দেন। ব্যাংকের ৩০ হাজার টাকা ঋণখেলাপীর দায়ে তার মনোনয়নপত্র বাতিল হবার সময় তার বড়ভাই বাবুলাল সরকার ওই ঋণ পরিশোধ করেন।

কালুর নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা ওই গ্রামের অজিত রায়, আলবার্ট অচিন্ত্য বিশ্বাস, রাজেন হালদার, অজয় সরকার, শিশির অধিকারী জানান, নির্বাচনী সভায় আমাদের রাহুৎপাড়া গ্রামের সকল বাসিন্দারা ঘোষণা দেন, কালুর নির্বাচনী খরচের জন্য তারা প্রত্যেকে ১ দিনের বাজার খরচের টাকা ব্যয় করবেন। সেভাবেই তারা ঐক্যবদ্ধ হয়ে কালুর নির্বাচনী প্রচারণা চালান। কালুর মা বিনোদিনী সরকার বলেন, আমার কালুকে মানুষ এত ভালবাসে তা আগে জানতাম না। তাদের ঋণ কোনদিন শোধ করতে পারবোনা। তাই সেই জনতার হাতেই কালুকে তুলে দিলাম।

নির্বাচনে কালু ওই ওয়ার্ডের ৭জন প্রভাবশালী, শিক্ষিত ও ধনাঢ্য ব্যক্তিদের শতাধিক ভোটের ব্যবধানে পরাজিত করে ইউপি সদস্য নির্বাচিত হন। নির্বাচিত হবার পরে এলাকাবাসী তাকে নতুন পোশাক কিনে দিয়েছেন।

নবনির্বাচিত ইউপি সদস্য সুশান্ত সরকার কালু নিজেকে বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক দাবি করে জানান, জনগণ আমাকে ভালবেসে ভোট দিয়ে নির্বাচিত করেছে। আমি যেন সুখে-দু:খে ওয়ার্ডবাসীর পাশে থেকে তাদের ভালবাসা অক্ষুন্ন রাখতে পারি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer