Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

প্রবাসীদের ভোটের আওতায় আনা হবে: কে এম নুরুদ হুদা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:১৮, ১৯ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্রবাসীদের ভোটের আওতায় আনা হবে: কে এম নুরুদ হুদা

ঢাকা : নির্বাচনের সময় যাতে প্রবাসীরা ভোট দিতে পারে সেজন্য তাদের ভোটার করা ও জাতীয় পরিচয়পত্র প্রদান করার উদ্যোগ নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।

বৃহস্পতিবার সকালে রাজধানীর একটি হোটেলে প্রবাসীদের ভোটার করার বিষয়ে এক সেমিনারে এ কথা বলেন সিইসি। তিনি আরো বলেন, নির্বাচনে প্রবাসীদের ভোট দেয়ার বিষয়টি নিয়ে কাজ করছে নির্বাচন কমিশন। আওয়ামী লীগ, বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে বৈঠক করে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানানো তিনি।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, `৩০০টি ব্যালট বাক্স নিয়ে বিদেশের মাটিতে ভোট গ্রহণ করা এবং ব্যবস্থা করা, আমার মনে হয় অসম্ভব হবে। সুতরাং এমন প্রস্তাব আসে এবং আমরা তাঁদের বুঝিয়ে বলি এটা সম্ভব হয় না। প্রবাসীদের ভোটের আওতায় নিতে কি কি সহজ উপায় আছে তা আমরা পর্যালোচনা করবো।`

এদিকে আলোচনায় বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিরা অংশ নিয়ে বলেন, দেশের মোট জনসংখ্যার একটি বড় অংশ প্রবাসী যাদের সবার পক্ষে দেশে এসে ভোটার হওয়া সম্ভব নয়। প্রবাসে বসে তাদের ভোটার হওয়ার সুযোগ করে দিতে নির্বাচন কমিশনকে তাগিদ দেন রাজনৈতিক দলের প্রতিনিধিরা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer