Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

‘প্রবাসীদের কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে প্রবাসপত্র’

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৪, ১৬ ডিসেম্বর ২০১৬

আপডেট: ২০:৪৪, ১৬ ডিসেম্বর ২০১৬

প্রিন্ট:

‘প্রবাসীদের কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে প্রবাসপত্র’

ছবি: বহুমাত্রিক.কম

ঢাকা : ভাগ্যবিড়ম্বিত প্রবাসীদের জীবনের অন্তরালে চাপা পড়া কষ্টের কথা কিংবা প্রবাসে গিয়ে নিজের জীবনকে বদলে দেওয়ার অসাধারণ সাফল্যের গল্প শোনাতে প্রবাসপত্র নামে একটি নতুন বিভাগ চালু করেছে বিশেষায়িত অনলাইন সংবাদমাধ্যম বহুমাত্রিক.কম (www.bahumatrik.com)। 

নতুন এই বিভাগ উদ্বোধন করে সরকারের যুগ্ম সচিব মুহাম্মদ শওকত আলী আশা প্রকাশ করেছেন, প্রবাসপত্র প্রবাসীদের কল্যাণে অবদান রাখবে। অচিরেই এ খাত আরও সম্বৃদ্ধ হবে। 

শুক্রবার দুপুরে রাজধানীর গ্রিন রোডে বহুমাত্রিক.কম-এর অফিসে আনুষ্ঠানিকভাবে নতুন এই বিভাগের যাত্রা শুরু হয়। 

বহুমাত্রিক.কম এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে প্রবাসপত্র বিভাগের শুভসূচনা করেন সরকারের যুগ্ম সচিব মুহাম্মদ শওকত আলী। 

আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) সাবেক চেয়ারম্যান অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মো. আব্দুল মান্নান হাওলাদার ও দৈনিক বণিক বার্তা’র জ্যেষ্ঠ সহ-সম্পাদক এম এম মুসা। 

এসময় ইমিথ মেকারসের প্রধান নির্বাহী জিকরুল আহসান শাওন, বহুমাত্রিক.কম এর যুগ্ম-সম্পাদক সৈয়দ মোকছেদুল আলম, উপ-সম্পাদক মাহেনূর মোস্তারী, শিল্প সম্পাদক ফরিদ আহমেদ রুবেল, গাজীপুর প্রতিনিধি তুহিন আহমেদসহ পত্রিকাটির বিভিন্ন বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম নতুন বিভাগ সম্পর্কে বলেন, বিশ্বজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা কোটি বাংলাদেশির মাঝে সেতুবন্ধন তৈরীতে অবদান রাখতে চাই আমরা। প্রবাসপত্র প্রবাসীদের সমস্যা-সম্ভাবনার কথা তুলে ধরার পাশাপাশি, সরকারের সংশ্লিষ্ট বিভাগের নজরে এনে তা সমাধানের কার্যকর পদক্ষেপ গ্রহণেও উদ্যোগী হতে চায়। প্রবাসপত্র হতে চায় প্রবাসীদের সত্যিকারের মুখপত্র।

কথা বলছেন সাবেক অতিরিক্ত সচিব মো. আব্দুল মান্নান হাওলাদার

বিশেষ অতিথি অবসরপ্রাপ্ত অতিরিক্ত সচিব মো. আব্দুল মান্নান হাওলাদার তাঁর দীর্ঘ কর্মময় জীবনের অভিজ্ঞতা তুলে ধরে বলেন, দেশের বর্তমান বাস্তবতায় বৈদেশিক কর্মসংস্থান খুবই গুরুত্বপূর্ণ। প্রবাসীদের নিয়ে কাজ করার বহু ক্ষেত্র রয়েছে। অনুসন্ধান করে সেইসব বিষয় চিহ্নিত করে যথাযথ পদক্ষেপ নিতে হবে। তিনি বহুমাত্রিক.কম এর সাফল্য কামনা করেন। 

অনুষ্ঠানের প্রধান অতিথি সরকারের যুগ্ম সচিব মুহাম্মদ শওকত আলী বলেন, প্রবাসী ভাই-বোনেরা তাদের কষ্টার্জিত রেমিটেন্স পাঠিয়ে দেশের উন্নয়নে যে অবদান রাখছেন, আগামী দিনগুলোতে যাতে এই ধারা অব্যাহত থাকে সরকার সেই বিষয়ে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। 

প্রবাসীদের কল্যাণে গণমাধ্যমের ভূমিকা তুলে ধরছেন যুগ্ম সচিব মুহাম্মদ শওকত আলী

তিনি আশা প্রকাশ করে বলেন,  বহুমাত্রিক.কম  এই খাতের বিদ্যমান সংকট-সম্ভাবনা তুলে ধরতে প্রবাসপত্র নামে নতুন যে বিভাগটি চালু করেছে, তা প্রবাসীদের বিষয়ে অনেক তথ্য জানতে সহযোগীতা করবে। যার মাধ্যমে সরকার তাদের কল্যাণে আরও পদক্ষেপ নিতে সচেষ্ট হবে। অচিরেই এ খাত আরও সম্বৃদ্ধ হবে। 

প্রবাসীদের অন্তরালের গল্প জানাবে প্রবাসপত্র

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer