Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

প্রথমবারের মত আইপিএল’এ ডিআরএস ব্যবহৃত হবে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:১৬, ২২ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্রথমবারের মত আইপিএল’এ ডিআরএস ব্যবহৃত হবে

ঢাকা : প্রথমবারের মত ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) ব্যবহারের সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে আয়োজক সূত্র নিশ্চিত করেছে।

আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা বিষয়টি নিশ্চিত করে বলেছেন আগামী মাসে শুরু হওয়া আইপিএল এর ১১তম আসরে আধুনিক এই প্রযুক্তি ব্যবহৃত হবে। তিনি জানান, প্রযুক্তিটি ব্যবহারের ব্যপারে দীর্ঘদিন ধরেই আলোচনা হচ্ছিল।

ডিআরএস ব্যবহার করে ম্যাচ অফিসিয়াল আম্পায়ারের সিদ্ধান্ত যাচাই করে থাকেন। বেশ কয়েক বছর যাবত ভারত এই প্রযুক্তির বিরোধীতা করে আসছিল। কিন্তু শেষ পর্যন্ত ২০১৬ সালে প্রথমবারের মত টেস্টে ডিআরএস ব্যবহারে ভারত সম্মতি দেয়। আগামী ৭ এপ্রিল থেকে শুরু হওয়া আইপিএল এ প্রতিটি দল প্রতি ইনিংসে একটি করে রিভিউর আবেদন করতে পারবে। টি২০ ফ্র্যাঞ্চাইজি লীগে প্রথমবারের মত গত বছর পাকিস্তান সুপার লীগে ডিআরএস ব্যবহৃত হয়। ২০০৯ সালে টেস্ট ম্যাচে প্রথমবারের মত আনুষ্ঠানিক ভাবে এই প্রযুক্তি ব্যবহার শুরু হয়। কিন্তু টি২০তে গত অক্টোবর ডিআরএস ব্যবহারের অনুমতি দেয় আইসিসি।

একই ধরনের প্রযুক্তি ইতোমধ্যেই টেনিস, রাগবি ও ফুটবলে ব্যবহৃত হচ্ছে। আসন্ন রাশিয়া বিশ্বকাপেও এর ব্যবহারের অনুমতি দিয়েছে ফিফা।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer