Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

প্রথম সমাবর্তন’কে ঘিরে নজরুল বিশ্ববিদ্যালয়ে চলছে প্রস্তুতি

সজীব আহমেদ, নজরুল বিশ্ববিদ্যালয় সংবাদদাতা

প্রকাশিত: ০৩:৪৯, ৯ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্রথম সমাবর্তন’কে ঘিরে নজরুল বিশ্ববিদ্যালয়ে চলছে প্রস্তুতি

ছবি : বহুমাত্রিক.কম

ময়মনসিংহ : সমাবর্তনের সুবর্ণ জয়ন্তীর উৎসবের প্রস্তুতি চলছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে। আগামী ১৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে প্রথম সমাবর্তনে অংশগ্রহণ করতে বিশ্ববিদ্যালয়ের উত্তীর্ণ গ্র্যাজুয়েটগণ নির্ধারিত ফি জমা দিয়ে রেজিস্ট্রেশনের কাজ সম্পন্ন করেছেন।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর আবদুল হামিদ সমাবর্তন অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন। সমাবর্তন অনুষ্ঠানে বক্তা হিসেবে উপস্থিত থাকবেন নজরুল গবেষক অধ্যাপক ড. রফিকুল ইসলাম।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে প্রথম সমাবর্তনের ঘোষণা আসার পর থেকেই শিক্ষার্থীদের মাঝে উৎসবের উদ্দীপনা ছড়িয়ে পড়েছে। সমাবর্তনকে কেন্দ্র করে বর্ণিল সাজে সাজানো হচ্ছে পুরো ক্যাম্পাস। সব মিলিয়ে চারদিকে উৎসব মুখর পরিবেশ।

২০০৬ সালের ৯মে ‘দুখু মিয়া’র স্মৃতি বিজড়িত ময়মনসিংহ শহরের অদূরে ত্রিশালে প্রতিষ্ঠা করা হয় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়। নজরুল চর্চা এরং সার্বিক সাংস্কৃতিক মননে প্রতিষ্ঠিত এ বিদ্যাঙ্গন। এ শিক্ষালয়টি দেখতে দেখতে ১১ বছরে পা রাখলো। ২০০৬ সালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর আগামী ১৯ এপ্রিল প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সমাবর্তনে ৩২ টি স্বর্ণপদক, ১৩শত ৯৯ জন গ্র্যাজুয়েট অংশগ্রহন করবেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম বলেন, এ দিবসটির জন্য শিক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করেন। সমাবর্তন অনুষ্ঠানের মাধ্যমে তারা একাডেমিক সার্টিফিকেট ও পদক গ্রহণ করে থাকেন। বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন সুষ্ঠুভাবে পালনের জন্য ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি চলছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer