Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

প্রতিবেশী দেশে ভারত সন্ত্রাসবাদ ছড়িয়ে দিতে স্পন্সর করে :পাকিস্তান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৫, ২৪ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

প্রতিবেশী দেশে ভারত সন্ত্রাসবাদ ছড়িয়ে দিতে স্পন্সর করে :পাকিস্তান

ঢাকা : জাতিসংঘের সাধারণ পরিষদে ভারত-পাকিস্তানের মধ্যে দোষারোপের কাদাছোড়াছুড়ি চলছে। শনিবার অধিবেশনে দেওয়া বক্তব্যে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ পাকিস্তানকে সন্ত্রাসী রপ্তানির কারখানা বলে আখ্যায়িত করেছেন।

এর প্রতিক্রিয়ায় পাকিস্তান জানায়, ভারত হচ্ছে দক্ষিণ এশিয়ার সন্ত্রাসবাদের জন্মদাত্রী। তার সঙ্গে বর্ণবাদ আর ফ্যাসিবাদ চমৎকারভাবে জুড়ে দেওয়া হয়েছে।

জাতিসংঘে পাকিস্তানের স্থায়ী প্রতিনিধি মালিহা লোধির উদ্ধৃতি দিয়ে দেশটির সংবাদমাধ্যমগুলো জানায়, সবগুলো প্রতিবেশী দেশে ভারত সন্ত্রাসবাদ ছড়িয়ে দিতে স্পন্সর করে।

এ সপ্তাহের প্রথম দিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসী কাশ্মীরে সন্ত্রাস আর মানবাধিকার লঙ্ঘনের দায় আনেন ভারতের ওপর। এরই প্রেক্ষিতে পাল্টা প্রতিক্রিয়া দেখান সুষমা। বক্তব্যে বলেন, ইসলামবাদ দুনিয়াকে দিয়েছে সন্ত্রাসী গোষ্ঠী আর এর সমান্তরালে ভারত তৈরি করে যাচ্ছে শীর্ষ পর্যায়ের চিকিৎসক ও প্রকৌশলী।

তা ছাড়া লোধিও তার বক্তব্যে ভারতের বিজেপির ওপর হামলা চালান। তিনি ২০০২ সালের গুজরাট দাঙ্গার প্রসঙ্গ টেনে বলেন, নয়াদিল্লির বর্তমান রাজনীতির আলোকবর্তিকারা এমন এক রাজনৈতিক সংগঠনের সদস্য যাদের হাতে গুজরাটের হাজারো মুসলমানের রক্ত লেগে আছে। ভারত মূলত ফ্যাসিবাদে পরিচালিত এক রাষ্ট্র এবং তাদের সীমান্তে সন্ত্রাসী কার্যকলাপ বন্ধ করা উচিত।

‘ভারত তথ্যপ্রযুক্তির পরাশক্তি,পাকিস্তান ভণ্ডামিতে চ্যাম্পিয়ন’

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer