Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

প্রচারনায় সুনামগঞ্জ-১ আসনের সম্ভাব্য প্রার্থীরা-তরুণদের আধিক্য

জাহাঙ্গীর আলম ভূঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০২:০৮, ২৫ জুলাই ২০১৭

আপডেট: ০২:১৪, ২৫ জুলাই ২০১৭

প্রিন্ট:

প্রচারনায় সুনামগঞ্জ-১ আসনের সম্ভাব্য প্রার্থীরা-তরুণদের আধিক্য

সুনামগঞ্জ : সুনামগঞ্জের হাওর পাড়ে বৃহত্তর দু-দলের সম্ভাব্য প্রার্থীদের উপচেপড়া ভিড়। এদের বেশির ভাগই বয়েসে তরুণ। নির্বাচন খুব শিগগির না হলেও হাওর পাড়ে তাদের আগমনে নির্বাচনের আবেশই লক্ষ্য করা যাচ্ছে। 

সুনামগঞ্জ-১ (আসন তাহিরপুর, জামালগঞ্জ, ধর্শপাশা ও মধ্যনগড়) বর্তমান ও সাবেক এমপি সাম্ভাব্য জনপ্রিয় তরুণ প্রার্থীদের প্রচারনা ও তাদের আগমনে দলীয় নেতাকর্মী ও ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনাও বিরাজ করছে।

বিএনপি ও আওয়ামীলীগের ঐসব প্রার্থীরা সুযোগ বোঝে নিজ নিজ দলের নেতাকর্মীদের নিয়ে একত্রে মিলিত হওয়ায় মিলন মেলায় পরিণত হয়েছে হাওরপাড়ের জনপদ গুলোতে। ভোটার ও দু’দলের স্থানীয় নেতাকর্মীরা জানায়, হাওর পাড়ের বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা কেউ কেউ পুরুনো নেতাকে ভুলে উদিয়মান তরুণ নতুন নেতা নির্বাচন করতেও চাইছেন।

প্রাধান্য দিচ্ছে জনপ্রিয় তরুণ সাম্ভাব্য প্রার্থীদের বেশি। এই সুযোগ কাজে লাগিয়ে নতুন উদিয়মান ও জনপ্রিয় সাম্ভাব্য প্রার্থীরা এগিয়ে চলছে জোরেশুরে। পিছিয়ে নেই বর্তমান ও সাবেক এমপিরা। প্রতিদিনেই ঐসব প্রার্থীরা নিজ নিজ সমর্থিত নেতাকমীদের নিয়ে তাহিরপুর, জামালগঞ্জ, ধর্শপাশা উপজেলার বিভিন্ন গ্রামে মিলিত হয়ে মতবিনিময়, গনসংযোগ, বিভিন্ন স্থানে মিটিং করে চষে বেড়াচ্ছেন হাওর পাড়ের প্রতন্ত্য এলাকা গ্রাম গুলোতেও।

এতে করে একটু খুশি দু-দলের নেতাকর্মীরা ও ভোটারগন। গত রোজার শুরুতেই এই আগমন শুরু হলেও ঈদুল ফিতর,ঈদ পূর্নমিলনী পরবর্তি সময় টুকু তারা হাত ছাড়া করেন নি। সামনে ঈদুল আজহাকে সামনে রেখে সবাই সবার মত করে প্রতিদিন হাজির হয়ে দলে তাদের অবস্থান কতটুকু বুঝিয়ে নেতাকর্মীদের মাঝে নিজের অবস্থান শক্ত করার চেষ্টা করছে।

নেতৃত্ব দিয়ে নিজ এলাকায় দলীয় কার্যক্রম পরিচালিত করতে সবাইকে জোরালো পদক্ষেপ নিতে বলেছেন ঐসব নেতাগন। অনেকেই দলের ভিতরে কোন্দল ও বিভেদ ভুলে দলের স্বার্থে কাজ করার আহবান জানাচ্ছেন।

দু-দলের এসব প্রার্থীদের মধ্যে রয়েছেন-আওয়ামীলীগের সুনামগঞ্জ-১ আসনের বর্তমান এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সাবেক এমপি সৈয়দ রফিকুল হক সুহেল, কেন্দ্রীয় আওয়ামীলীগের কৃষক লীগের মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামীমা শাহরিয়ার,সিলেট আ,লীগের যুব ও ক্রিয়া সম্পাদক রঞ্জিত সরকার, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডঃ আক্তারুজ্জামান আহমেদ সেলিম ও রফিকুল ইসলাম তালুকদার প্রমুখ।

অন্যদিকে বিএনপির প্রার্থীদের মধ্যে রয়েছেন-সাবেক এমপি নজির হোসেন,উদীয়মান জনপ্রিয় সাম্ভাব্য প্রার্থী তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠানিক সম্পাদক কামরুজ্জামান কামরুল, সাবেক উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সহ সভাপতি আনিসুল হক, ডাক্তার রফিক চৌধুরী, যুক্তরাজ্য প্রবাশী ব্যারিষ্টার হামিদুল হক আফিন্দি লিটন ও মোতালেব খাঁন প্রমুখ।

সুনামগঞ্জ-১ আসনের বর্তমান এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন,দলের স্বার্থে আমি আমার কাজ করে যাচ্ছি। অন্যান্য প্রার্থী যারা আছেন তারা গনসংযোগ করছে। জনপ্রিয়তা যার বেশি মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা থাকেই মনোনয়ন দিবেন আর তার পক্ষেই কাজ করব। আমি বেঁচে থাকলে আমার কাজের মূল্যায়ন অবশ্যই পাব।

সিলেট আওয়ামীলীগের যুব ও ক্রিয়া সম্পাদক রঞ্জিত সরকার বলেন, আমি এলাকার ছেলে এলাকায় আমার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। সবার সাথেই যোগাযোগ হচ্ছে সবাই আমাকে গ্রহণ করছে। তৃণমূলের মতামত নিলে আমি দলীয় মনোনয়ন অবশ্যই পাব। সবার দোয়া নিয়ে এবার নির্বাচন করবই আর আশা করি মাননীয় প্রধান মন্ত্রী আমাকে নিরাশ করবে না।

বিএনপির সাবেক এমপি নজির হোসেন বলেন, আমার নেত্রী খালেদা জিয়ার সাথে কথা বলেছি উনার নির্দেশেই দলের স্বার্থে এলাকায় গনসংযোগ করছি এবং সবার সাথে যোগাযোগ করছি দল কে চাঙ্গা করতে। আমার কাজ ও যোগ্যতা অনুযায়ী এই এলাকায় আমার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে আর তাকবে সব সময়।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠানিক সম্পাদক কামরুজ্জামান কামরুল বলেন, আমি এই এলাকার সন্তান সব সময় সবার সুখে দুঃখে পাশে আছি আর সব সময় থাকব। আমিও দলীয় মনোনয়ন প্রত্যাশি। দলের স্বার্থে প্রতিটি উপজেলার প্রতন্ত্য এলাকায় গিয়ে দল কে সুসংগঠিত করতে গনসংযোগ করছি। আমরা ব্যাক্তি নয় দলীয় মার্কা কেই প্রাধান্য দিব। বেগম খালেদা জিয়া ও তারুণ্যের প্রতীক তারেক রহমানের আর্দশ নিয়েই দল যাকে মনোনীত করবে তাকে আমরা সমর্থন করব।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer