Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

‘প্রকৃতি বার্তা’র সম্পাদকের পিতৃবিয়োগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩:৪১, ২২ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘প্রকৃতি বার্তা’র সম্পাদকের পিতৃবিয়োগ

প্রয়াত নৃপেন্দ্রনাথ সরকার। ছবি : সংগৃহীত

ঢাকা : প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের প্রকৃতি বিষয়ক সাময়িকী ‘প্রকৃতি বার্তা’র সম্পাদক তুষার কান্তি সরকারের বাবা নৃপেন্দ্রনাথ সরকার প্রয়াত হয়েছেন।

বৃহস্পতিবার (২১ সেপেন্টম্বর) বেলা ১১টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে নড়াইলের গ্রামের বাড়িতে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। 

সম্প্রতি মস্তিকের রক্তক্ষরণে স্মৃতিশক্তি হারিয়ে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতাল থেকে নিখোঁজ হয়ে যান নৃপেন্দ্রনাথ সরকার। বেশ কয়েকদিন খোঁজাখুজির পর তাকে পাওয়া গেলে সেখানেই চিকিৎসাপ্রাপ্ত হন তিনি। 

চিকিৎসায় অনেকটা সেরে উঠার পর নড়াইলের গ্রামের বাড়িতে নেওয়া হয় নৃপেন্দ্রনাথ সরকারকে। কিছুদিন স্বাভাবিক সুস্থ জীবনে ফেরার পর বৃহস্পতিবার সকালে হঠাৎ করেই হৃদরোগে আক্রান্ত হন তিনি। স্বজনরা চিকিৎসকের কাছে নেওয়ার পূর্বেই জীবনাবসান হয় তাঁর।

নিজ কর্মস্থলে পিতৃবিয়োগের খবর পেয়ে শোকবিহ্বল তুষার কান্তি সরকারকে সমবেদনা জানান তাঁর সহকর্মীরা। নৃপেন্দ্রনাথ সরকারের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং চ্যানেল আই’র পরিচালক মুকিত মজুমদার বাবু। তিনি শোকাহত স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন। 

এদিকে, পিতার মৃত্যুর খবর পেয়ে বৃহস্পতিবার রাতেই নড়াইলের গ্রামের বাড়িতে পৌছান তুষার কান্তি সরকার। স্থানীয় সাংবাদিক ও বিশিষ্টজনরা সেখানে উপস্থিত হয়ে শোকাহত পরিবারকে সমবেদনা জানান। পরে ধর্মীয় আনুষ্ঠানিকতায় রাতেই পারিবারিক শ্মশানে নৃপেন্দ্রনাথ সরকারের শেষকৃত্য সম্পন্ন হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer