Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

‘প্রকৃত মুক্তিযোদ্ধারা জাতির শত্রুদের চ্যালা হতে পারে না’

পাবনা সংবাদদাতা

প্রকাশিত: ১৫:৫৮, ১০ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘প্রকৃত মুক্তিযোদ্ধারা জাতির শত্রুদের চ্যালা হতে পারে না’

পাবনা : ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, প্রকৃত মুক্তিযোদ্ধারা কখনোই গণতন্ত্র বিরোধী জাতির শত্রুদের চ্যালা হতে পারে না।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কার্যালয়ের অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধা পরিবারের কল্যাণে হাটবাজারের ইজারালব্ধ ৪ শতাংশ অর্থ হতে আর্থিক প্রণোদনার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, যার ব্যথা লাগে তার প্রাণ কাঁদে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের যে সুযোগ সুবিধা দিয়েছেন, ভবিষ্যতে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধ বিরোধী কোনো সরকার ক্ষমতায় আসলে এসমস্ত সুযোগ সুবিধা হয়তো দিবে না।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের কল্যাণের কথা ভেবেই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা ৩০০ টাকা থেকে ক্রমান্বয়ে ১০ হাজার টাকায় নির্ধারণ করেছেন। অস্বচ্ছল মুক্তিযোদ্ধা পরিবারের আহার, বাসস্থান, স্বাস্থ্য, চিকিৎসা ও শিক্ষা পাঁচটি মৌলিক অধিকার পূরণে বিগত কোন সরকারই সফল ছিল না। মুক্তিযুদ্ধের পক্ষের এ সরকার অস্বচ্ছল গৃহহীন মুক্তিযোদ্ধাদের উন্নতমানের বসতভিটা নির্মাণ করে দিচ্ছে। মুক্তিযোদ্ধার মৃত্যুর পর দাফন বা সৎকারের পূর্বে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া বাস্তবায়নে তাঁরই সুযোগ্য কন্যা নিরলসভাবে উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছেন।

তিনি প্রধানমন্ত্রীর উন্নত বাংলাদেশ গড়ে তোলার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ চালিয়ে যাওয়ার আহ্বান জানান। পরে মন্ত্রী ১৮১ জন মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে ৭ লাখ ৮৭ হাজার টাকার চেক বিতরণ করেন।

ঈশ^রদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ^রদী উপজেলা চেয়ারম্যান মখলেছুর রহমান মিন্টু, সমাজসেবা কর্মকর্তা আসাফ-উদ-দৌলা, ঈশ^রদী থানা অফিসার ইনচার্জ আ. হাই তালুকদার, মুক্তিযোদ্ধা চান্নামন্ডল উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঈশ^রদী উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আ. খালেক।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer