Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

পোপের সফরে নিশ্ছিদ্র নিরাপত্তা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০২, ২২ নভেম্বর ২০১৭

আপডেট: ২২:২৭, ২২ নভেম্বর ২০১৭

প্রিন্ট:

পোপের সফরে নিশ্ছিদ্র নিরাপত্তা

ঢাকা : ক্যাথলিক খ্রিস্টানদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের আসন্ন বাংলাদেশ সফরকালে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করবে বলে জানিয়েছে পুলিশ।

বুধবার পোপের সফরের নিরাপত্তা নিয়ে পুলিশ সদর দপ্তরে এক সভায় এই সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।সভায় আইজিপি বলেন, পোপ ফ্রান্সিস বিশ্বের সম্মানিত ব্যক্তি। তার বাংলাদেশ সফর আমাদের জন্য অত্যন্ত গর্বের, আনন্দের। পোপের সফরকালে পুলিশের সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। সফরের সকল ভেন্যু ও ভিভিআইপিদের আসা-যাওয়ার সময় পোশাকে ও সাদা পোশাকে পুলিশ ও র‌্যাব সদস্যরা মোতায়েন থাকবেন।

পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পোপের সফরকালে নিষিদ্ধ জঙ্গি সংগঠনগুলোর কার‌্যক্রম নিবিড়িভাবে তদারকি এবং তথ্য সংগ্রহ করা হবে বলে সভায় পুলিশ প্রধান জানান। এছাড়া ব্লক রেইডের মাধ্যমে তল্লাশি কার্যক্রম চালাতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

সভায় পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত ডিআইজি (ইন্টারনাল অ্যান্ড স্পেশাল অ্যাফেয়ার্স) মো. মনিরুজ্জামান পোপের সফর উপলক্ষে সার্বিক নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা তুলে ধরেন।

সভায় অতিরিক্ত আইজিপি মো. মোখলেসুর রহমান, ঢাকা রেঞ্জের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ শফিকুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে তিন দিনের সফরে আগামী ৩০ নভেম্বর বাংলাদেশে আসছেন পোপ ফ্রান্সিস।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer