Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

‘পহেলা বৈশাখে দিন কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৭, ১০ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘পহেলা বৈশাখে দিন কঠোর  নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে’

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আগামী ১৪ এপ্রিল বাংলা নববর্ষের প্রথম দিন পহেলা বৈশাখ শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনে সারা দেশে কঠোর নিরাপত্তা নিশ্চিত করতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

স্বারাষ্ট্রমন্ত্রী কামাল বলেন, রমনা পার্ক এলাকা, ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস,শাহবাগ এবং সোহরাওয়ার্দী উদ্যান ও ধানমন্ডি লেক এলাকায় এ দিনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে আমরা আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে নিদের্শ দিয়েছি।

তিনি বলেন, যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে আমরা এ দিনে আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েনের পাশাপাশি সকল গুরুত্বপূর্ণ স্পটে প্রয়োজনীয় ক্লোজ সাকির্ট ক্যামেরা ও ওয়াচ টাওয়ার স্থাপন করব।

মন্ত্রি বলেন, পহেলা বৈশাখের দিনে মটর সাইকেলে এক জনের বেশি চলার অনুমতি দেয়া হবে না। উদযাপন স্থানে কোন ব্যাগ বহন না করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

নিরাপত্তা বিষয়ক এক বৈঠকে নিরাপত্তাজনিতকারণে পহেলা বৈশাখে বিকেল ৫টার পর উন্মুক্ত স্থানে কোন সাংস্কৃতিক অনুষ্ঠান না করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানানো হয়। বিকেল ৫টার পরে উন্মুক্ত স্থানে কোন সাংস্কৃতিক অনুষ্ঠান কেউ যাতে করতে না পারে, এ জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী সতর্ক থাকবে। মঙ্গল শোভা যাত্রার সময়ে উচ্চ শব্দ সৃষ্টিকারি কোন বাদ্যযন্ত্র ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 

ডিএমপি কমিশনার অনুষ্ঠান স্থল অথবা মঙ্গলশোভা যাত্রায় কোন ধরনের ব্যাগ, মাস্ক, ছাতা, অস্ত্র ও চাকু সঙ্গে না রাখার অনুরোধ জানিয়েছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer