Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

পুরস্কার পেল মধ্যপাড়া পাথর খনির ৪৫ শ্রমিক

সোহেল সানী, পার্বতীপুর প্রতিনিধি

প্রকাশিত: ০১:০৭, ১৭ জানুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

পুরস্কার পেল মধ্যপাড়া পাথর খনির ৪৫ শ্রমিক

ছবি : বহুমাত্রিক.কম

দিনাজপুর : দিনাজপুরের পার্বতীপুরের মধ্যপাড়া পাথর খনিতে ভালো কাজের জন্য ৪৫ খনি শ্রমিককে পুরস্কার প্রদান করেছে খনির ঠিকাদারি প্রতিষ্ঠান জার্মানিয়া-ট্রেষ্ট কনসোর্টিয়াম (জিটিসি)।

মঙ্গলবার বিকেল ৫টায় পাথর খনির ওয়েল ফেয়ার ভবনে বিভিন্ন বিভাগের পুরস্কারপ্রাপ্ত খনি শ্রমিকদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেন জিটিসি’র চিফ ইঞ্জিনিয়ার ভারিয়াত এবং জিটিসি’র উপ-মহাব্যবস্থাপক জাহিদ হোসেন।

জিটিসি কর্তৃপক্ষ জানিয়েছেন, পাথর খনির ভু-গর্ভে এবং উপরিভাগে পাওয়ার সাপ্লাই (আন্ডার গ্রাউন্ড এবং সারফেস), ভেনটিলেশন, ড্রিফটিং, স্টপিং, আন্ডারগ্রাউন্ট ট্রান্সপোর্ট, মেইন পাম্প ষ্ট্রেশন, রিপেয়ার এন্ড মেকানিকাল সপ, ড্রিলিং এন্ড ব্লাস্টিং, হোস্টিং (আন্ডারগ্রাউন্ড), নেটওর্য়াক এন্ড সাবস্টেশন এবং ক্রাশিং এন্ড স্কিনিং প্লান্ট বিভাগে কর্মরত ৪৫ খনি শ্রমিককে এই পুরস্কারের অর্থ প্রদান করা হয়।

মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানিতে পাথর উত্তোলন কাজে নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান জিটিসি পাথর উৎপাদন প্রক্রিয়ায় দক্ষতা, ব্যবহার, শৃংখলা ও সময়ানুবর্তিতা ইত্যাদি গুণাবলী বিবেচনায় এনে নিরপেক্ষ মূল্যায়নের ভিত্তিতে খনিতে বিভিন্ন বিভাগ থেকে বাছাইকৃত সেরা শ্রমিকদের পুরস্কৃত করার পূর্ববর্তী মাসগুলোর ঘোষণার ধারাবহিকতায় গত ডিসেম্বর মাসের জন্য ৪৫ শ্রমিক বাছাই পুর্বক সেরা শ্রমিক হিসেবে এই পুরস্কার প্রদান করে।

পুরস্কার প্রাপ্ত খনি শ্রমিক জিয়ারুল রহমান বলেন, পাথর খনিতে তাদের কাজের মুল্যায়ন করে প্রতিমাসে এই ধরনের পুরস্কার দেওয়ায় শ্রমিকরা কাজে উৎসাহী হবেন এবং দক্ষতা প্রমান করার সুযোগ পাবেন। উল্লেখ্য, জিটিসি-এর কার্যক্রমের শুরু হতেই প্রতিমাসে খনি শ্রমিকদের দক্ষতার জন্য এ ধরনের আর্থিক পুরস্কার দেওয়া হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer